ঢাকা     মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৯ ||  ০৪ জমাদিউল আউয়াল ১৪১৪

 আমিরাতের বিপক্ষে প্রথম সিরিজ জয়ের হাতছানি 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৫, ২৭ সেপ্টেম্বর ২০২২  
 আমিরাতের বিপক্ষে প্রথম সিরিজ জয়ের হাতছানি 

আরব আমিরাতের বিপক্ষে এর আগে কখনও টি-টোয়েন্টি সিরিজ খেলেনি বাংলাদেশে। একবার দেখা হয়েছিল এশিয়া কাপে, ২০১৬ সালে। এবারই প্রথম দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ-আমিরাত। 

প্রথম ম্যাচে জিতে সিরিজে এগিয়ে আছে বাংলাদেশে। এবার দ্বিতীয় ম্যাচ জিতলে প্রথমবারের মতো দেশটির বিপক্ষে সিরিজ জেতার স্বাদ পাবে নুরুল হাসান সোহানের দল। 

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে রাত আটটায় মুখে হবে বাংলাদেশ ও আমিরাত। বাংলাদেশ ফেভারিট হিসেবে তাদের প্রথম ম্যাচ শুরু করলেও সহজে জয় পায়নি। শেষ ওভারে ৭ রানে জেতে তারা। ব্যাটিংয়ের সঙ্গে খারাপ হয়েছে ফিল্ডিং, ছিল ক্যাচ মিসের মহড়া। ডেথ ওভারে মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলামদের দারুণ বোলিংয়ে কোনোমতে রক্ষা পায় বাংলাদেশ। 

সিরিজ জয় নিশ্চিতের ম্যাচে ভুলগুলো করতে চায় না লাল-সবুজ দলের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ, ভিডিও বার্তায় এমনটাই বলেছেন গণমাধ্যমে। 

মিরাজ বলেন, 'দেখেন আমরা এখানে একটা উদ্দেশ্য নিয়ে এসেছি, বিশ্বকাপের ভালো প্রস্তুতির লক্ষ্য। সে জন্য আমরা এখানে লাস্ট ২-৩ দিন এখানে অনুশীলন করছি। একটা ম্যাচ খেলেছি। আমাদের ছোট ছোট যে ভুলগুলো ছিল আগের সে ভুলের পরিমাণ যেন কমিয়ে আনতে পারি সেটাই আমরা চেষ্টা করছি, পরের ম্যাচেও তাই প্রয়োগ করতে চাইবো।' 

মিরাজের ভাষায় ছোট ছোট ভুল হলেও কিন্তু তার ছিল চোখে পড়ার মতো। ব্যাটিংয়ে সেই ফুটে উঠেছিল সেই দৈন্যতা। ৪৭ রান যোগ হতেই বাংলাদেশ হারিয়ে ফেলে ৪ উইকেট। শেষ পর্যন্ত আসিফ আসিফের ব্যাটে চ্যালেঞ্জিং স্কোর ছুড়তে পারে দল। তাও আমিরাত জয়ের কাছাকাছি চলে গিয়েছিল। অভিজ্ঞতার অভাবে ম্যাচটা বের করতে পারেনি তারা। 

এদিকে মিরাজ মনে করছেন চাপের মুহূর্তে এমন জয় বাংলাদেশকে আত্মবিশ্বাস জোগাবে। সাব্বির-মিরাজের ওপেনিং জুটি রান পাচ্ছে না। এশিয়া কাপসহ দুই ম্যাচেই ব্যর্থ সাব্বির। আজ তৃতীয় ম্যাচে সুযোগ পাবেন এই ক্রিকেটার নাকি সৌম্য সরকারকে বাজিয়ে দেখবে বাংলাদেশ। এ ছাড়া আর কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই একাদশে। 

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়