ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিশ্বকাপে বিদেশি দর্শকদের জন্য কাতারের করোনাবিধি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২  
বিশ্বকাপে বিদেশি দর্শকদের জন্য কাতারের করোনাবিধি

বিশ্বকাপ দেখতে এবার ১২ লাখ ফুটবল ভক্ত কাতারে ঢুকবেন বলে প্রত্যাশা করা হচ্ছে। কিন্তু দেশটিতে প্রবেশের সময় তাদের অবশ্যই কোভিড নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। ২০ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া এই প্রতিযোগিতার জন্য আয়োজকরা করোনার বিস্তার ঠেকাতে বেশ কিছু শর্ত আরোপ করেছে।

১৮ বছরের বেশি বয়সী সব দর্শককে কাতারে নেমেই সরকার পরিচালিত ফোন অ্যাপ এহতেরাজ ডাউনলোড করতে হবে। সেই অ্যাপের মাধ্যমে তাদের নজরদারি করা হবে এবং স্বাস্থ্যের অবস্থা পর্যবেক্ষণে রাখা হবে।

ছয় বছর থেকে শুরু করে সব বয়সী অতিথি দর্শকদের বিমানবন্দরে নেমে ৪৮ ঘণ্টা আগের করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। পিসিআর টেস্ট বাদে অন্য কোনও রিপোর্ট গ্রহণযোগ্য হবে না। অথবা কাতারে নামার ২৪ ঘণ্টা আগে করা র‌্যাপিড এন্টিজেন টেস্টের রিপোর্টও গ্রহণ করা হবে, যদি পরীক্ষা করা হয় কোনও সরকারি মেডিক্যাল সেন্টার থেকে।

কোভিডের উপসর্গ না থাকলে পরবর্তীতে আর কোনও পরীক্ষা করাতে হবে না বলে আয়োজকরা জানিয়েছে। অবশ্য দেশটিতে ঢুকতে করোনার টিকা নেওয়া বাধ্যতামূলক করা হয়নি। তবে গণপরিবহনে যাতায়াতের সময় মাস্ক পরতে হবে। স্টেডিয়ামে ঢোকার আগে প্রত্যেক দর্শকের শরীরের তাপমাত্রাও পরীক্ষা করা হবে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়