ঢাকা     বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৯ ||  ০৫ জমাদিউল আউয়াল ১৪১৪

হাল্যান্ডের জোড়া গোলে ম্যানসিটির গোল উৎসব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৬, ৬ অক্টোবর ২০২২  
হাল্যান্ডের জোড়া গোলে ম্যানসিটির গোল উৎসব

আর্লিং হাল্যান্ডের থামার কোনও লক্ষণ নেই। চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার সিটির তৃতীয় ম্যাচে করলেন জোড়া গোল। সব প্রতিযোগিতা মিলিয়ে তার গোলসংখ্যা বেড়ে দাঁড়ালো ১৯-এ। বুধবার ইতিহাদ স্টেডিয়ামে এফসি কোপেনহেগেনকে ৫-০ গোলে উড়িয়ে দিলো সিটিজেনরা। 

নিজের অবিস্মরণীয় মৌসুমে আরেকবার জাল কাঁপাতে সময় নষ্ট করেননি হাল্যান্ড। জোয়াও কানসেলোর পুল ব্যাক থেকে সপ্তম মিনিটে ম্যানসিটিকে এগিয়ে দেন ২২ বছর বয়সী স্ট্রাইকার। ৩২তম মিনিটে সার্জিও গোমেজের শট গোলকিপার ঠেকিয়ে দেন, কিন্তু সঠিক সময়ে ঠিক জায়গায় দাঁড়িয়ে ছিলেন হাল্যান্ড। ফিরে আসা বল জালে পাঠান তিনি।

২০২১ সালের এপ্রিলে সিটির বিপক্ষে বরুশিয়া ডর্টমুন্ডের জার্সিতে গোল করতে বা করাতে ব্যর্থতার পর থেকে হাল্যান্ড ক্লাব পর্যায়ে তার শেষ ২৩ হোম ম্যাচে সরাসরি ৪১ গোলে অবদান রাখলেন। এই সময়ে ৩৫ গোল করেছেন, অ্যাসিস্ট ছয়ট্

লিভারপুল অ্যাকাডেমির সাবেক গোলরক্ষক কামিল গ্রাবারা না থাকলে হাল্যান্ড প্রথমার্ধেই হ্যাটট্রিক পেয়ে যেতেন। তার আক্রমণে তটস্থ কোপেনহেগেন তৃতীয় গোল উপহার দেয় সিটিজেনকে। ৩৯ মিনিটে ডেভিড খোচোলাভা নিজ দলের জালে বল জড়ান।

বিরতির সময় হাল্যান্ডকে মাঠ থেকে উঠিয়ে নেন পেপ গার্দিওলা। ম্যানসিটি কোচ এর ব্যাখ্যা দিলেন, ‘আর্লিং হাল্যান্ড শুধু ম্যাচ জিততে চায়, হ্যাটট্রিক সবকিছু নয়। আমাদের সবাইকে ম্যাচে প্রয়োজন। প্রিমিয়ার লিগের বাইরে এটাই আমাদের সবচেয়ে বড় শিরোপা যা পেতে পারি।’

দ্বিতীয়ার্ধে ম্যানসিটি চতুর্থ গোলের দেখা পায়। আইমারিক লাপোর্তা বক্সের মধ্যে ফাউল হলে পেনাল্টি থেকে গোল করেন রিয়াদ মাহরেজ।

ড্যানিশ দলের বিপক্ষে আরেকটি গোলের দেখা পায় ম্যানসিটি। ৭৬ মিনিটে জুলিয়ান আলভারেজ করেন শেষ গোল। সুযোগ নষ্ট না করলে আরও বড় ব্যবধানে জিতে পারতো স্বাগতিকরা। অবশ্য শেষ পাঁচ ম্যাচে তাদের ২০ গোল বলে দেয়, কতটা নির্দয় তারা।

‘জি’ গ্রুপে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানসিটি। আর ২ পয়েন্ট পেলেই নিশ্চিত করবে নকআউট। গ্রুপের আরেক ম্যাচে সেভিয়াকে ৪-১ গোলে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ডর্টমুন্ড।  

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়