ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

হাল্যান্ডের ২০তম গোলে শীর্ষে ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৯, ৯ অক্টোবর ২০২২   আপডেট: ০৯:৪২, ৯ অক্টোবর ২০২২
হাল্যান্ডের ২০তম গোলে শীর্ষে ম্যানসিটি

ইংলিশ প্রিমিয়ার লিগে হোম ম্যাচে টানা চতুর্থ হ্যাটট্রিকের খোঁজে নেমেছিলেন আর্লিং হাল্যান্ড। কিন্তু এবার গোল পেলেন একটি। সাউদাম্পটনের বিপক্ষে ইতিহাদ স্টেডিয়ামে অবশ্য বড় জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। 

৪-০ গোলের জয়ে এই মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ২০তম গোল করলেন হাল্যান্ড। ৯ ম্যাচ শেষে আর্সেনালকে পেছনে ফেলে শীর্ষেও উঠলো সিটিজেনরা। ২৩ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে ২১ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা গানাররা বড় ম্যাচে স্বাগত জানাবে লিভারপুলকে।

নৈমিত্তিক জয়ে ম্যানসিটিকে প্রথমে এগিয়ে দেন জোয়াও কানসেলো। তিন ম্যাচে নিজের পঞ্চম গোল করেন ফিল ফডেন। দ্বিতীয়ার্ধের শুরুতে তিন নম্বর গোল করেন রিয়াদ মাহরেজ। হাল্যান্ড গোলের খাতা খুললে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ক্লাব।

উড়তে থাকা সিটিকে থামানোর চেষ্টা করে ব্যর্থ হয়েছে সাউদাম্পটন। সব প্রতিযোগিতায় পাঁচ ম্যাচে ২০ গোল করে ফেললো ম্যানসিটি।

সিটি কোচ পেপ গার্দিওলা বলেছেন, ‘ফলাফল ভালো, আমরা খুব ভালো খেলেছি। তাদের চাপ দিয়ে খেলার মনোভাব মোকাবিলা করেছি আমরা। গত মৌসুমে আমরা তাদের বিপক্ষে অনেক ভুগেছিলাম কিন্তু আজ আমরা ভালো খেললাম।’

১৫ মিনিটের মধ্যে হাল্যান্ড গোলপোস্টে আঘাত করেন। তবে গোলমুখ খোলেন কানসেলো। একক প্রচেষ্টায় গোল করেন তিনি ২০ মিনিটে। গাভি বাজুনুকে চিপ করে ৩২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফডেন। 

প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে থাকা সাউদাম্পটন বিরতির পর আরও দুটি গোল হজম করে। রদ্রির পাস থেকে মাহরেজ ভলি করে সিটির ৪৪তম মৌসুম গোল এনে দেন। 

ম্যাচ পুরোপুরি নিয়ন্ত্রণে নেওয়ার পর গার্দিওলা ফডেনকে তুলে নেন। কিন্তু দর্শক গ্যালারিতে হতাশা বাড়তে থাকে হাল্যান্ড গোল না করায়। অবশেষে ৬৫ মিনিটে গোল করেন তিনি। তাকে নিয়ে গার্দিওলা বলেন, ‘আর্লিং হাল্যান্ড আবারও সুযোগ পেয়েছিল। সে চমৎকার গোল করলো। আমাদের জন্য সে বড় অস্ত্র, আমি খুবই সন্তুষ্ট।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়