ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

বার্সেলোনাকে পাত্তাই দিলো না রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১২, ১৬ অক্টোবর ২০২২   আপডেট: ০১:৩৯, ১৭ অক্টোবর ২০২২
বার্সেলোনাকে পাত্তাই দিলো না রিয়াল

রোববার রাতে লা লিগার ম্যাচে মর্যাদার এল ক্লাসিকোতে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এই জয়ে ৯ ম্যাচ থেকে ২৫ পয়েন্ট সংগ্রহ করে  টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে কার্লো আনচেলোত্তির শিষ্যরা। সমান ম্যাচ থেকে ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা।

রিয়ালের হয়ে গোল করেছেন করিম বেনজেমা, ফেডেরিকো ভালভার্দে ও রদ্রিগো। অন্যদিকে বার্সেলোনার হয়ে একটি গোল শোধ দেন ফেরান তোরেস।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথমার্ধেই ২-০ গোলের লিড নেয় লস ব্লাঙ্কোসরা। ১২ মিনিটে পাল্টা আক্রমণে গোল করেন বেনজেমা। বামদিক দিয়ে আক্রমণে যান ভিনিসিউস জুনিয়র। তার নেওয়া শট ঝাপিয়ে পড়ে রুখে দেন বার্সার গোলরক্ষক আন্দ্রে টার স্টেগান। কিন্তু বল তার হাস ফঁসকে চলে যায় বেনজেমার কাছে। বেনজেমা এক প্রকার ফাঁকা পোস্টে বল জড়ান।

৩৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফেডেরিকো ভালভার্দে। এ সময় বক্সের বাইরে থেকে নেওয়া তার নিখুঁত শট বামদিকে ঝাপিয়ে পড়েও রুখতে পারেননি স্টেগান। তাতে ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল।

বিরতি থেকে ফিরেই নিজের দ্বিতীয় গোলটি করেছিলেন বেনজেমা। কিন্তু অফসাইডের কারণে সেটি বাতিল হয়। ৮৩ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে নামা ফেরান তোরেস একটি গোল শোধ দেন। ডানদিক থেকে বক্সের মধ্যে বল বাড়িয়ে দেন আনসু ফাতি। সেটাতে ব্যাক ফ্লিক করে তোরেসকে দেন রবার্ত লেভানডোফস্কি। আর তোরেস ঠাণ্ডা মাথায় দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান।

ভিআর চেক করে ম্যাচের ৯০ মিনিটে পেনাল্টি পায় রিয়াল। এ সময় রদ্রিগোকে ফাউল করেন সার্জিও বুসকেটস। পেনাল্টি থেকে এই ব্রাজিলিয়ান গোল করে ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন। পাশাপাশি গেল মৌসুমে ৪-০ গোলের হারের প্রতিশোধ নেয় রিয়াল। 

এই জয়ের মধ্য দিয়ে লা লিগায় অপরাজিত থাকলো বেনজেমা-রদ্রিগোরা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়