ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

ওয়ার্নারের শততম টেস্টের প্রথম দিনে গ্রিনের ঝলক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৪, ২৬ ডিসেম্বর ২০২২  
ওয়ার্নারের শততম টেস্টের প্রথম দিনে গ্রিনের ঝলক

গ্যাবায় যা ঘটেছিল, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে প্রথম দিন সেটাই ঘটলো। টানা সপ্তম টেস্ট ইনিংসে দুইশর নিচে গুটিয়ে গেলো দক্ষিণ আফ্রিকা। নিজের শততম টেস্ট খেলতে নেমে হাফ সেঞ্চুরির হাতছানি নিয়ে দিন শেষ করেছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার, তবে প্রথম দিনের নায়ক ক্যামেরন গ্রিন।

দক্ষিণ আফ্রিকার ইনিংসে দুইবার ধস নেমেছিল। লাঞ্চের আগে ৫৮ রানে নেই চার উইকেট, আর শেষ সেশনে ১০ রানে হারায় পাঁচ উইকেট। কাইল ভেরেইন ও মার্কো জানসেনের ষষ্ঠ উইকেট জুটির ১১২ রান মান বাঁচায় প্রোটিয়াদের। দুজনেই করেছেন হাফ সেঞ্চুরি। ১৮৯ রানে অলআউট হয়েছে প্রোটিয়ারা।

অপ্রত্যাশিতভাবে টস জিতে বোলিং নেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। প্রোটিয়াদের নড়বড়ে ব্যাটিং লাইনে তার বোলাররা তৈরি করে চাপ। বল হাতে গোছালো হলেও তাদের পারফরম্যান্স অসাধারণ বলা যাবে না। বেশ কয়েকটি ক্যাচ মিস করেন ফিল্ডাররা। তবে গ্রিনের আঘাতে ছন্নছাড়া দক্ষিণ আফ্রিকা।

দলীয় ২৯ রানে স্কট বোল্যান্ড ফেরান সারেল আরউইকে। এরপর ২ রানের মধ্যে থিউনিস ডি ব্রুইন, ডিন এলগার ও টেম্বা বাভুমাকে প্যাভিলিয়নে পাঠান গ্রিন। ভেরেইন ও জানসেনকে ফিরিয়ে ডানহাতি ফাস্ট বোলার প্রথমবার ইনিংসে পাঁচ উইকেট নেন। ভেরেইন ৫২ ও জানসেন ৫৯ রান করেন।

গ্রিন ১০.৪ ওভারে ৩ মেডেনসহ ২৭ রান দিয়ে নেন ৫ উইকেট। দুটি পান মিচেল স্টার্ক।

জবাব দিতে নেমে অস্ট্রেলিয়া ২১ রানে উসমান খাজাকে (১) হারায়। এরপর ওয়ার্নার ও মার্নাস লাবুশেন জুটি বেঁধে দিন পার করেছেন। ৩২ রানে অপরাজিত ওয়ার্নার, ৫ রানে খেলছেন লাবুশেন। ১ উইকেটে ৪৫ রান করা অস্ট্রেলিয়া ১৪৪ রানে পিছিয়ে।  

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়