ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

কনওয়ে-লাথামের ব্যাটে জবাব দিচ্ছে নিউ জিল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫১, ২৭ ডিসেম্বর ২০২২  
কনওয়ে-লাথামের ব্যাটে জবাব দিচ্ছে নিউ জিল্যান্ড

বাবর আজমের ১৬১ ও আগা সালমানের ১০৩ রানের ইনিংসে ভর করে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে ৪৩৮ রান সংগ্রহ করে। জবাবে টম লাথাম ও ডেভন কনওয়ের ব্যাটে ভর করে দারুণ জবাব দিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে নিউ জিল্যান্ড।

বিনা উইকেটে তারা ১৬৫ রান তুলেছে। পাকিস্তানের চেয়ে তারা ২৭৩ রানে পিছিয়ে রয়েছে। কনওয়ে ১৫৬ বলে ১২ চারে ৮২ নিয়ে অপরাজিত আছেন। তার সঙ্গে ১২৬ বলে ৮ চারে ৭৮ রানে অপরাজিত আছেন লাথাম।

তার আগে ১৬১ রান নিয়ে অপরাজিত থাকা বাবর ও ৩ রানে অপরাজিত থাকা সালমান আজ মঙ্গলবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নামেন। অবশ্য দিনের শুরুতেই সাউদির বলে আউট হয়ে সাজঘরে ফেরেন বাবর। তিনি ১৬১ রানের সঙ্গে আর কোনো রান যোগ করতে পারেননি।

নতুন ব্যাটসম্যান নুমান আলী দারুণ সঙ্গ দেন সালমানকে। তাতে ৯৭ বলে ৭ চারে ফিফটি পূর্ণ করেন ষষ্ঠ টেস্ট খেলতে নামা এই ব্যাটসম্যান। ৩৭২ রানের মাথায় ওয়াগনারের বলে আউট হন নুমান। তিনি ৭৫ বল খেলে ৭ রান করে যান।

এরপর ৩৭৫ রানে মোহাম্মদ ওয়াসিম অষ্টম ব্যাটসম্যান হিসেবে আউট হলে ৪০০ রানের নিচেই অলআউট হওয়ার শঙ্কা জাগে পাকিস্তানের। কিন্তু সালমানের দৃঢ়তায় সেটা হয়নি। ৪১৪ রানে মীর হামজার উইকেট হারায় পাকিস্তান। সঙ্গী হারালেও শেষ উইকেটে মাথা ঠাণ্ডা রেখে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন সালমান। ১৩০.৫ ওভারের মাথায় ব্যক্তিগত ১০৩ রানে শেষ ব্যাটসম্যান হিসেবে সাউদির বলে এলবিডব্লিউ হন তিনি। তাতে ৪৩৮ রানে অলআউট হয় স্বাগতিকরা।

বল হাতে নিউ জিল্যান্ডের সাউদি ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন আজাজ প্যাটেল, মিচেল ব্রাসওয়েল ও ইশ সোধি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়