ঢাকা     বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৬ ১৪৩০

সান্তোস স্টেডিয়ামে পেলের শেষকৃত্য

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৫, ৩০ ডিসেম্বর ২০২২   আপডেট: ০৯:২৬, ৩০ ডিসেম্বর ২০২২
সান্তোস স্টেডিয়ামে পেলের শেষকৃত্য

ফুটবলের রাজা পেলে না ফেরার দেশে চলে গেছেন। এক মাস ধরে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে থেকে বৃহস্পতিবার সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে মারা গেছেন তিনি। তার ক্যারিয়ারের সেরা ম্যাচ যেখানে খেলেছেন, সেই সান্তোসের হোম ভেন্যু ভিয়া বেলমিরো স্টেডিয়ামে সোমবার ও মঙ্গলবার হবে তার শেষকৃত্য। ব্রাজিলের জনসাধারণ তাকে জানাবেন শেষ শ্রদ্ধা।

কোলন ক্যানসারের সঙ্গে লড়াই করে ৮২ বছর বয়সে মৃত্যু হলো পেলের। তার আসল নাম এডসন আরান্তেস দো নাসিমেন্তো। দেশের ফুটবল আইকনের মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করেছেন রোববার দায়িত্ব ছাড়তে যাওয়া প্রেসিডেন্ট জেয়ার বোলসোনারো। তার উত্তরসূরি নির্বাচিত প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা ডা সিলভা টুইটারে লিখেছেন, ‘তার মতো খুব কম সংখ্যক লোকই আমাদের দেশের নাম উজ্জ্বল করেছেন।’

পেলের ক্লাব সান্তোস জানায়, লিজেন্ডের কফিন সোমবার সকালে আলবার্ট আইনস্টাইন হাসপাতাল ছাড়বে এবং তাদের মাঠের মাঝখানে রাখা হবে। ওইদিন সকাল ১০টায় জনসাধারণের জন্য স্টেডিয়ামের দরজা খুলে দেওয়া হবে এবং পরের দিন একই সময়ে শেষ হবে শেষকৃত্য।

তিনটি বিশ্বকাপ জেতা একমাত্র খেলোয়াড় পেলের কফিন সান্তোসের রাস্তায় প্রদক্ষিণ করবে এবং তার শতবর্ষী মা সেলেস্তের বাড়ির সামনে রাখা হবে। পেলের মাও বার্ধক্যজনিত রোগে শয্যাশায়ী। তার দাফন হবে সান্তোসের ভার্টিকাল সিমেট্রি মেমোরিয়াল নেসরোপোল ইকুমেনিকাতে। শুধুমাত্র পরিবারের সদস্যরা সেখানে উপস্থিত থাকবেন।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়