ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ভিয়ারিয়ালের কাছে হেরে শিরোপা দৌড়ে রিয়ালের ধাক্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১২, ৮ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৪:০৭, ৮ জানুয়ারি ২০২৩
ভিয়ারিয়ালের কাছে হেরে শিরোপা দৌড়ে রিয়ালের ধাক্কা

জেরার্ড মরেনোকে বার্সেলোনা চাইলে উপহার পাঠাতে পারে। তার একটি গোল ও অ্যাসিস্টে ভিয়ারিয়াল ২-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদকে এবং শিরোপা দৌড়ে কাতালান জায়ান্টকে এগিয়ে যাওয়ার সুযোগ করে দিয়েছে। 

এই ম্যাচ হেরে শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া করেছে রিয়াল। শনিবারের ম্যাচ শেষে ১৬ ম্যাচে তাদের পয়েন্ট ৩৮, বার্সার সমান। কিন্তু এক ম্যাচ কম খেলে গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে জাভি হার্নান্দেজের দল।

শনিবার রাতে নিজেদের মাঠ এস্তাদিও লা সিরামিকায় এই জয়ে ৯ ম্যাচ পর রিয়ালের বিপক্ষে জয়খরা কাটলো ভিয়ারিয়ালের। দলটির হয়ে অন্য গোল করেন ইয়েরেমি পিনো। আর রিয়ালের হয়ে একমাত্র গোলটি করেন করিম বেনজেমা।  

বিরতির আগে দুই দলই গোলের সহজ সুযোগ হাতছাড়া করে। বিরতির পর ফিরেই গোলের দেখা পায় ভিয়ারিয়াল। বাঁ দিক থেকে ভুল পাস দিয়ে বসেন মেন্ডি। মাঝ মাঠের একটু সামনে বল পেয়ে দুবার ছুঁয়ে বল নিয়ে যান রিয়ালের ডি বক্সে। বাঁ দিকে দারুণ পাস দেন মরেনোকে। তার বাড়ানো বলে নিখুঁত শটে বল জালে জড়িয়ে দেন পিনো। ৪৭ মিনিটে এগিয়ে যায় ভিয়ারিয়াল। 

৫৮ মিনিটে হ্যান্ডবল হওয়ায় ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহায়তায় পেনাল্টি পায় রিয়াল। ফয়েথের বাহুতে বল লাগায় পেনাল্টি পায় লস ব্লাঙ্কোরা। ৬০ মিনিটে গোল দিয়ে সমতা আনেন করিম বেনজেমা। 

এই গোলের মিনিট খানেক পরেই এবার পেনাল্টি পায় ভিয়ারিয়াল। আলাবার হ্যান্ডবলের শাস্তি ভোগ করে বর্তমান চ্যাম্পিয়নরা। মরেনোর গোলে এগিয়ে যায় ভিয়ারিয়াল। 

নিজেদের মাঠে রিয়ালকে পেয়ে আক্রমণের পসরা সাজিয়ে বসে ভিয়ারিয়াল। ২২ টি শট নেয় তারা। অন্যদিকে রিয়াল নেয় ষোলোটি শট। তবে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল রিয়াল (৫২%)। 

১৬ ম্যাচে ৮ জয়ে ২৭ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে ভিয়ারিয়াল।

কার্লো আনচেলত্তি স্বীকার করলেন তার দল পাত্তা পায়নি ভিয়ারিয়ালের কাছে, ‘আমরা তাদের লেভেলে খেলতে পারিনি। আমরা খারাপ ছিলাম, বিশেষ করে রক্ষণে। আমরা সুযোগ তৈরির চেষ্টা করেছি কিন্তু মাঝমাঠে আমরা ছিল খোলামেলা। আরও বেশি কিছু করা উচিত ছিল আমাদের।’

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ