ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

বাংলাদেশের নতুন কোচ হাথুরুসিংহে, সাকিবের উত্তর, ‘নো কমেন্টস’

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৫, ৩১ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৯:১৭, ৩১ জানুয়ারি ২০২৩
বাংলাদেশের নতুন কোচ হাথুরুসিংহে, সাকিবের উত্তর, ‘নো কমেন্টস’

ফাইল ছবি

বাংলাদেশ জাতীয় দলের পরবর্তী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন চন্ডিকা হাথুরুসিংহে।  বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন মঙ্গলবার ঢাকায় এ ঘোষণা দিয়েছেন।

দুই বছরের জন্য তিন ফরম্যাটের দায়িত্ব পেয়েছেন তিনি। দায়িত্ব গ্রহণ করতে ২০ ফেব্রুয়ারি নতুন কোচের ঢাকায় আসার কথা রয়েছে। এজন্য মঙ্গলবার নিউ সাউথ ওয়েলসের সহকারী কোচ পদের চাকরি থেকে ইস্তফাও দিয়েছেন।

দ্বিতীয়বার বাংলাদেশের কোচ হতে যাচ্ছেন তিনি। এর আগে কাজ করেছেন তিন বছর। ২০১৪ সালের মে মাসে বাংলাদেশের দায়িত্ব নেন। এরপর গোটা দলের খোলনলচে পাল্টে দেন। তার অধীনেই সাকিব, তামিম, মুশফিক, মাশরাফিদের পারফরম্যান্সের ডালাপালা আরও মেলতে শুরু করে।

হাথুরুসিংহের প্রত্যাবর্তন নিয়ে মঙ্গলবার সাকিবের কাছে জানতে চাওয়া হয়েছিল। ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে ম্যাচ হারের পর স্টেডিয়াম থেকে বেরিয়ে যাওয়ার পথে নতুন কোচ নিয়ে কোনো কথাই বলননি ফরচুন বরিশালের অধিনায়ক। কোনো প্রতিক্রিয়া না দেখিয়ে সাকিব বলেছেন, ‘নো কমেন্টস।’

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই নতুন কোচ খুঁজছিল বাংলাদেশ। ‘কড়া হেডমাস্টার’ চেয়েছিল বিসিবি। সভাপতি নাজমুল হাসানের প্রথম পছন্দই ছিলেন হাথুরুসিংহে। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপের পর সিডনিতে বিসিবি সভাপতি ও কয়েকজন পরিচালকের সঙ্গে হাথুরুসিংহের বৈঠক হয়। ওই বৈঠকেই তার বাংলাদেশে আসা নিশ্চিত হয়ে যায়।

গেল বছরের শেষ দিকে বাংলাদেশের চাকরি ছাড়েন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। ভারত সিরিজের পরপরই তাকে রাখা হবে না জানিয়ে দেওয়া হয়েছিল। বিসিবির ছাঁটাইয়ের আগেই তিনি নিজে ইস্তফা দিয়েছিলেন। বিসিবির কাজও সহজ হয়ে যায়।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়