ঢাকা     শনিবার   ২৫ মার্চ ২০২৩ ||  চৈত্র ১২ ১৪২৯

বাংলাদেশ সফরের দল ঘোষণা করেছে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৬, ২ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৭:৪৭, ২ ফেব্রুয়ারি ২০২৩
বাংলাদেশ সফরের দল ঘোষণা করেছে ইংল্যান্ড

মার্চে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফর করবে ইংল্যান্ড। এই দুটি সিরিজের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে তাদের ক্রিকেট বোর্ড ইসিবি।

বাংলাদেশ সফরের সঙ্গে পাকিস্তান সুপার লিগ সাংঘর্ষিক হওয়া এবং ইনজুরির কারণে বেশ কয়েকজন তারকা ক্রিকেটারকে পাচ্ছে না ইংল্যান্ড। 

পিএসএল খেলতে বাংলাদেশে আসছেন না দুরন্ত ফর্মে থাকা অ্যালেক্স হেলস। দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি মাতানো উইল জ্যাকসও থাকছেন না একই কারণে। এছাড়া স্যাম বিলিংস, লিয়াম ডউসন এই সফর থেকে সরে দাঁড়িয়েছেন। ইনজুরির কারণে জায়গা হয়নি জনি বেয়ারস্টো ও লিয়াম লিভিংস্টোনের।

তারকাদের অনুপস্থিতিতে জায়গা হয়েছে আনক্যাপড টম অ্যাবেলের। এই ব্যাটসম্যান শ্রীলঙ্কায় আসন্ন ওয়ানডে সিরিজে ইংল্যান্ড লায়ন্সের অধিনায়ক। দুটি স্কোয়াডেই রাখা হয়েছে তাকে। লিস্টারশায়ার লেগস্পিনার রেহান আহমেদ প্রথমবার ইংল্যান্ডের সাদা বলের স্কোয়াডে ডাক পেয়েছেন। গত মে মাসে ইনজুরির কারণে মাঠের বাইরে থাকা সাকিব মাহমুদ পুরোদমে ফিরছেন আন্তর্জাতিক ক্রিকেটে।

১, ৩ ও ৬ মার্চ হবে তিন ওয়ানডে। প্রথম দুটি ম্যাচ ঢাকায় খেলে শেষটি হবে চট্টগ্রামে। সেখানে ৯ মার্চ প্রথম টি-টোয়েন্টি খেলে ঢাকায় ফিরে ১২ ও ১৪ মার্চ হবে শেষ দুটি ম্যাচ। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর এই সফরেই প্রথম ২০ ওভারের ক্রিকেট খেলবে ইংল্যান্ড।

ওয়ানডে দল: জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিসি টপলি, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড।

টি-টোয়েন্টি দল: জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, বেন ডুকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিসি টপলি, ক্রিস ওকস, মার্ক উড।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়