ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইংল্যান্ড সিরিজের জন্য তামিমকে বিশ্রাম দিয়েছে খুলনা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৭, ৭ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৭:৪২, ৭ ফেব্রুয়ারি ২০২৩
ইংল্যান্ড সিরিজের জন্য তামিমকে বিশ্রাম দিয়েছে খুলনা

বিপিএলে সেরা চারে উঠা হয়নি খুলনা টাইগার্সের। দুই ম্যাচ আগেই শেষ তাদের শেষ চারের আশা। দলগতভাবে বিপিএলে জ্বলে উঠতে পারেনি খুলনা। ব্যক্তিগত দুয়েকটি পারফরম্যান্স থাকলেও সেগুলো কাজে আসেনি।

দলের সেরা তারকা তামিম ইকবাল ধারাবাহিকভাবে রান তুলতে পারেননি। ১০ ম্যাচে ৩০২ রান করেছেন ৩৩.৫৫ গড়ে। স্ট্রাইক রেট ছিল ১২২.২৬। তামিমের পারফরম্যান্স উঠা-নামা করায় ভুগেছে খুলনা তা বলার অপেক্ষা রাখে না। এমন পারফরম্যান্স তামিম নিজেও ভুলে যেতে চাইবেন। ভুলে যেতে চাইবেন বিপিএলের এবারের আসরও।

তবে টুর্নামেন্ট শেষ হওয়ার আগেই ছিটকে গেছেন বাঁহাতি ওপেনার। ব্যাক স্ট্রেইনের সমস্যায় শেষ দুই ম্যাচ খেলা হবে না তামিমের। টুর্নামেন্টে খুলনার পাওয়ার কিছু নেই। সামনে জাতীয় দলের সিরিজ রয়েছে ইংল্যান্ডের বিপক্ষে। তাই বাংলাদেশের ওয়ানডে অধিনায়ককে নিয়ে ঝুঁকি নিতে চাইছে না দল। জাতীয় দলের ফিজিও, খুলনার ফিজিওর পরামর্শে শেষ দুই ম্যাচে তামিমকে বিশ্রাম দিয়েছে খুলনা। দলের কোচ খালেদ মাহমুদ সুজন এ খবর নিশ্চিত করেছেন।

‘তামিমের একটু সমস্যা আছে। ওর ব্যাক স্ট্রেইনে যে সমস্যা ছিল, ইনজেকশন নিয়েছিল ব্যাংকক থেকে। ওখানে আবার একটু ভুগছে। আমাদের টিম ফিজিও, জাতীয় ফিজিও জুলিয়ান কেলাফতে এসেছিল আমার সঙ্গে কথা বলতে। যেহেতু সামনে ইংল্যান্ড সিরিজ আছে, সেটা বড় চিন্তা আমাদের জন্য। সেজন্যই তামিমকে বিশ্রাম দেওয়ার চিন্তা করেছি, খেললে হয়তো আরও খারাপ হতে পারে। তামিম আমাদের ওয়ানডে দলের অধিনায়ক, অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তাই বিপিএলের বাকি দুই ম্যাচে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে।’

‘ইংল্যান্ড সিরিজে তাকে নিয়ে আশঙ্কা না থাকে, এর জন্যেই মূলত বিশ্রাম দেয়া হয়েছে। এমন না যে দশ ভাগ দিয়ে খেলবে। তামিম খেললে তো শতভাগ দিয়ে খেলবে, ফিল্ডিং করতে হবে বিশ ওভার, ডাইভ দিতে হবে। তবে পরিস্থিতি যদি অন্য হতো তামিমও হয়তো তখন অন্যভাবে চিন্তা করত। এখন আমাদের ওরকম সুযোগ নেই বিপিএলে। তাই তাকে বিশ্রাম দেওয়াটা জরুরি।’ –যোগ করেন খালেদ মাহমুদ।

তবে তামিমের ইনজুরি নিয়ে খুব বেশি কিছু জানেন না বলে দাবি করেছেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী, ‘আমি আজ পর্যন্ত তামিম ইকবালের নতুন কোনো ইনজুরির কথা শুনিনি। সে তার পুরোনো ব্যাক স্ট্রেইন ইনজুরি থেকে সেরে উঠেছে। বিপিএলে তার পাওয়ার কিছু না থাকলে তাকে বিশ্রামে থাকার পরামর্শ দেয়া হয়েছে। যেহেতু ইংল্যান্ড সিরিজ সামনে রয়েছে। আগামীকাল সে আমার সঙ্গে দেখা করবে। তাকে দেখার পর আমি বিস্তারিত জানাতে পারব।’

ইংল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। যা আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ। পহেলা মার্চ মিরপুরে প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে। একই ভেন্যুতে দ্বিতীয় ওয়ানডে হবে ৩ মার্চ। তৃতীয় ও শেষ ওয়ানডে হবে ৬ মার্চ চট্টগ্রামে। এরপর দুই দল তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়