ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আইপিএলের প্রভাবে ওয়ানডে দল গোছাতে গলদঘর্ম নিউ জিল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩০, ১৪ মার্চ ২০২৩  
আইপিএলের প্রভাবে ওয়ানডে দল গোছাতে গলদঘর্ম নিউ জিল্যান্ড

প্রথম টেস্টে কেন উইলিয়ামসন অবিশ্বাস্য এক জয় এনে দিয়েছেন। শুক্রবার থেকে শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট। এরপর ২৫ মার্চ থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ।

এই সিরিজকে সামনে রেখে মঙ্গলবার ১৬ সদস্যের দল ঘোষণা করেছে নিউ জিল্যান্ড। অবশ্য সামনে আইপিএল থাকায় এই দল ঘোষণা করতে বেশ বেগ পেতে হচ্ছে নিউ জিল্যান্ড ক্রিকেট কর্মকর্তাদের।

আইপিএলে খেলার জন্য ইতোমধ্যে ছেড়ে দিতে হয়েছে কেন উইলিয়ামসন (গুজরাট টাইটান্স), টিম সাউদি (কলকাতা নাইট রাইডার্স), ডেভন কনওয়ে (চেন্নাই সুপার কিংস) ও মিচেল স্যান্টনার (চেন্নাই সুপার কিংস)।

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডে খেলে ভারতের উদ্দেশ্যে উড়াল দিবেন ফিন অ্যালেন (রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু), লোকি ফার্গুসন (কেকেআর) ও গ্লেন ফিলিপস (সানরাইজার্স হায়দরাবাদ)।

তারকা খেলোয়াড় সংকটনের কারণে ওয়ানডে দলকে কে নেতৃত্ব দিবেন সেটা নিয়েও গলদঘর্ম হতে হয়। শেষ পর্যন্ত টম লাথামের কাঁধে তুলে দেওয়া হয়েছে অধিনায়কত্বের দায়িত্ব।

খেলোয়াড় সংকটে পড়ে টম ব্লানডেল ও উইল ইয়াংকে ফেরানো হয়েছে সাদা বলের ক্রিকেটে। এছাড়া দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে দলে যোগ দিবেন মার্ক চাপম্যান ও হেনরি নিকোলস।

অন্যদিকে নতুন মুখ হিসেবে দলে নেওয়া হয়েছে চাদ বোয়েস ও বেন লিস্টারকে। শ্রীলঙ্কার বিপক্ষে তাদের হয়ে যেতে পারে অভিষেক।

চাদ বেশ কয়েক মৌসুম ধরেই ঘরোয়া ক্রিকেটে টপ অর্ডারে দারুণ খেলছেন। পাশাপশি ফিল্ডিংয়েও দারুণ তিনি। এমনটাই বলেছেন কোচ গ্যারি স্টিড।

২৫ মার্চের পর ২৮ ও ৩১ মার্চ অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই ওয়ানডে।

নিউ জিল্যান্ডের ওয়ানডে দল:
টম লাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন (১ম ওয়ানডে), টম ব্লান্ডেল, চাদ বোয়েস, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান (২য় ও ৩য় ওয়ানডে), লোকি ফার্গুসন (১ম ওয়ানডে), ম্যাট হেনরি, বেন লিস্টার (২য় ও ৩য় ওয়ানডে), ড্যারিল মিচেল, হেনরি নিকোলস (২য় ও ৩য় ওয়ানডে), গ্লেন ফিলিপস (১ম ওয়ানডে) হেনরি শিপলে, ইশ সোধি, ব্লেয়ার টিকনার ও উইল ইয়াং।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়