ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

আর্জেন্টিনার জালে ১৩ গোল দিয়ে ব্রাজিল চ্যাম্পিয়ন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩১, ২০ মার্চ ২০২৩   আপডেট: ১৫:৩৩, ২০ মার্চ ২০২৩
আর্জেন্টিনার জালে ১৩ গোল দিয়ে ব্রাজিল চ্যাম্পিয়ন

ফুটবলে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। বিশ্বের যেকোনো প্রান্তে তাদের যেকোনো খেলার লড়াই হয় হাড্ডাহাড্ডি। ফুটবল হলে তো কথাই নেই। ফুটবল বিশ্ব যেন ভাগ হয়ে যায় দুই ভাগে। এই যেমন রোববার হলো। 

পঞ্চমবারের মতো আয়োজিত কনমেবল বিচ ফুটবল কোপা আমেরিকা-২০২৩ এর ফাইনালে উঠেছিল ব্রাজিল ও আর্জেন্টিনা। এবারের আয়োজক ছিল আর্জেন্টিনা। ফাইনালে আর্জেন্টিনাকে ১৩-৫ গোলের বড় ব্যবধানে হারিয়ে তৃতীয়বারের মতো বিচ ফুটবল কোপা আমেরিকার শিরোপা জিতে নিয়েছে সেলেকাওরা।

ম্যাচের শুরু থেকে দুর্দান্ত সব আক্রমণ শানিয়ে প্রথমার্ধেই ৫-০ গোলে লিড নিয়ে নেয় ব্রাজিল। গোল করেন ফিলিপ, লুকাস, এডসন হাল্ক ও জর্ডান।

বিরতির পর তারা হয়ে ওঠে আরও আক্রমণাত্মক। আর্জেন্টিনাও শুরু করে গোল শোধ দিতে। এই অর্ধে ব্রাজিল আরও ৮ বার আর্জেন্টিনার জালে বল জড়ায়। আর আর্জেন্টিনা বল জড়ায় ৫ বার। শেষ পর্যন্ত ১৩-৫ গোলের ব্যবধানে আর্জেন্টিনাকে হারিয়ে শিরোপা জিতে নেয় ব্রাজিল।

ব্রাজিলের হয়ে তিনটি করে গোল করেন ব্রেন্ডো ও এডসন হাল্ক। দুটি গোল করেন দাতিনহা। আর্জেন্টিনার হয়ে গোল করেন পোমার, রিভাদেনেইরা ও ডি সসা।

এদিকে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে কলম্বিয়া ৭-৫ গোলে প্যারাগুয়েকে হারায়। এর মধ্য দিয়ে ব্রাজিল ও আর্জেন্টিনার পাশাপাশি কলম্বিয়াও ২০২৩ ফিফা বিচ ফুটবল বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নিয়েছে।

সংযুক্ত আরব আমিরাতে নভেম্বরে (১৬ থেকে ২৬) অনুষ্ঠিত হবে ফিফা বিচ ফুটবল বিশ্বকাপ-২০২৩। বিচ ফুটবল বিশ্বকাপের দ্বাদশ এই আসরে ছয়টি কনফেডারেশন থেকে ১৬টি দল অংশ নিবে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়