ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

আর্জেন্টিনার খেলোয়াড়কে রেখে দল ঘোষণা করলো ইতালি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১১, ১৮ মার্চ ২০২৩  
আর্জেন্টিনার খেলোয়াড়কে রেখে দল ঘোষণা করলো ইতালি

ইউরো বাছাইপর্বকে সামনে রেখে শুক্রবার ৩০ সদস্যের দল ঘোষণা করেছে ইতালি। তবে আলোচনায় এসেছেন আর্জেন্টিনার মাতেও রেতেগুই। এই ফরোয়ার্ডকে রেখেই দলে ঘোষণা করেছেন ইতালির কোচ রবার্তো মানচিনি।

মাতেও ১৯৯৯ সালে আর্জেন্টিনার সান ফের্নান্দোতে জন্মগ্রহণ করেন। তরুণ বয়সে তার ফুটবল ক্যারিয়ারের শুরু হয় রিভার প্লেটের হয়ে। এরপর ২০১৬ সালে যোগ দেন বোকা জুনিয়র্সে। ২০১৮ সালে তার সিনিয়র ক্যারিয়ারের সূচনাটাও বোকাতে। বর্তমানে ধারে খেলছেন বুয়েন্স এইরেস ভিত্তিক ক্লাব অ্যাটলেটিকো টাইগ্রের হয়ে। চলতি মৌসুমে দলটির টপ স্কোরার তিনি (২৩ গোল)।

মাতেও আর্জেন্টিনার অনূর্ধ্ব-১৯ ও অনূর্ধ্ব-২০ দলের হয়েও খেলেছেন। কিন্তু ২০২৩ সালে জানা যায় তিনি ইতালির হয়ে খেলার জন্য উন্মুক্ত। সেই সুযোগ কাজে লাগিয়ে মানচিনি দলে ভিড়িয়েছেন আর্জেন্টাইন এই স্ট্রাইকারকে। মূলত মাতেওর নানাবাড়ি ইতালিতে। সেই সুবাদে তিনি ইতালিরও নাগরিকত্ব নিয়েছেন।

তাকে দলে নেওয়ার বিষয়ে মানচিনি বলেছেন, ‘আমরা মাতেওর ওপর নজর রাখছিলাম। সে আর্জেন্টিনার লিগে দুই মৌসুম ধরে নিয়মিত খেলছে। তার মধ্যে সেই কোয়ালিটি আছে যে কোয়ালিটিতে আমাদের ঘাটতি আছে।

ইউরোর বাছাইপর্বে বর্তমান চ্যাম্পিয়ন ইতালি বৃহস্পতিবার ইংল্যান্ডের মুখোমুখি হবে। ২০২০ সালে যাদের হারিয়ে ইউরোর শিরোপা জিতেছিল আজ্জুরিরা। এরপর ২৬ মার্চ আরেক ম্যাচ খেলবে মাল্টার বিপক্ষে।

ইতালির ৩০ সদস্যের পূর্ণাঙ্গ দল:
গোলরক্ষক:

জিয়ানলুইজি দোনারুমা, ভ্লাদিমিরো ফ্যালকোন, অ্যালেক্স মেরেট ও ইভান প্রোভেদেল।

ডিফেন্ডার:
ফ্রান্সেস্কো অ্যাসারবি, লিওনার্দো বোনুচ্চি, আলেসান্দ্রো বুওঙ্গিওরনো, মাত্তেও ডারমিয়ান, জিওভানি ডি লরেঞ্জো, ফেদেরিকো দিমারকো, অ্যালেসিও রোমাগনোলি, জর্জিও স্কালভিনি, লিওনার্দো স্পিনাজোলা ও রাফায়েল তোলোই।

মিডফিল্ডার:
নিকোলো বারেল্লা, ব্রায়ান ক্রিস্টান্তে, ডেভিড ফ্রাত্তেসি, জরগিনহো, লরেঞ্জো পেলেগ্রিনি, মাত্তেও পেসিনা, সান্দ্রো টোনালি ও মার্কো ভেরাত্তি।

ফরোয়ার্ড:
ডোমেনিকো বেরার্ডি, ফেদেরিকো চিয়েসা, উইলফ্রেড গনোন্টো, ভিনসেঞ্জো গ্রিফো, সিমোনে পাফুন্ডি, মাত্তেও পলিটানো, মাতেও রেতেগুই ও জিয়ানলুকা স্কামাক্কা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়