ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

দম ফেলানোর ফুরসত নেই সাকিবের

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৮, ২১ মার্চ ২০২৩   আপডেট: ১৯:২০, ২১ মার্চ ২০২৩
দম ফেলানোর ফুরসত নেই সাকিবের

‘আমি এখন বলতে পারছি না সাকিব ভাই কোথায়।’ - নিয়মিত সাকিব আল হাসানের খোঁজ রাখা তার অতি কাছেরও একজন বলতে পারলেন না তিনি কোথায়।

পারবেন কি করে? সাকিব যেভাবে মাঠে ও মাঠের বাইরে ছুটছেন তাতে কারও জানার সাধ‌্য নেই তিনি কখন, কোথায়, কী করছেন। ইংল‌্যান্ড সিরিজ শেষ থেকেই চিন্তা করা যাক। ইংল‌্যান্ডকে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশের রাতে সাকিব ছুটলেন দুবাইয়ের পথে। সেখানে এক বাংলাদেশি ব‌্যবসায়ীর আমন্ত্রণে গেলেন শো রুম উদ্বোধনে।

দুবাইয়ে একদিন থেকে পরদিন সকালেই দেশে পা রাখেন। রাতে ঢাকায় যোগ দেন একটি বেসরকারি টিভি চ‌্যানেলের অনুষ্ঠানে। ১৮ মার্চ প্রথম ওয়ানডে শেষে ১৯ মার্চ ঢাকায় ফিরে যোগ দেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ'র (এআইইউবি) ২১তম সমাবর্তন অনুষ্ঠানে।

এরপর সিলেটে ফিরে গতকাল (২০ মার্চ) খেলেছেন দ্বিতীয় ওয়ানডে। তবে আজ (২১ মার্চ) আবার ঢাকায় সাকিব। গিয়েছেন বিমান বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তি সম্পন্ন করতে। ২৩ মার্চ সিলেটে তৃতীয় ওয়ানডের আগে বুধবার তার যোগ দেওয়ার কথা রয়েছে।

এর আগে ইংল‌্যান্ড সিরিজ চলাকালীন টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের মাঝে দুদিন গ‌্যাপে পুরোটাই শ্যুটিং সেটে কাটিয়েছেন। আসন্ন ঈদের জন‌্য বেশ কিছু বিজ্ঞাপনের কাজ সেরেছেন বাংলাদেশের সুপারস্টার। মাঠ, মাঠের বাইরে এভাবে ছক কষে চলতে পারাটা বিরাট ব‌্যাপার। তাইতো আজ সাকিবের কাছেই জানতে চাওয়া হয়েছিল কীভাবে সামলান এতো কিছু?

হাসতে হাসতে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক বলেছেন, ‘যে পারে সে সবই পারে।’

মঙ্গলবার বিমান বাংলাদেশের অনুষ্ঠানে শৈশবের স্মৃতিচারণ করে সাকিব বলেছেন, ‘পাইলট ছোটবেলায় হতে চাইতাম। ডাক্তারও হতে চেয়েছি, ইঞ্জিনিয়ারও হতে চেয়েছি। আল্টিমেটলি ক্রিকেটে শেষ হয়েছে। আমি খুবই আনন্দিত ও গর্বিত আজকে বিমানের অংশ হতে পেরে। সত্যি কথা বলছে যখন ছোটবেলায় খেলতাম বা বন্ধুরা মিলে আড্ডা দিতাম তখন কোনো বিমান উড়ে গেলে আমরা চেষ্টা করতাম বোঝার এটা কোন দেশের এয়ারলাইন্স। আজ বিমানের সাথে যুক্ত হতে পেরে আমার খুবই ভালো লাগছে। আশা করি সামনের দিনগুলোতে বিমান আরও ভালো অবস্থানে যাবে।’

বিজ্ঞাপনের বাজারে হট ফেভারিট সাকিব মাঠের ক্রিকেটেও সেরা। আয়ারল‌্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৯৩ রান করার পথে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ৭ হাজার রানের মাইলফলক পেরিয়েছেন। নিয়মিত ব‌্যাটিংয়ে রান পাচ্ছেন। সঙ্গে উইকেটের রেকর্ডও ভারী হচ্ছে। পাশাপাশি বাংলাদেশও দারুণ সময় কাটাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটে।

মুশফিকুর রহিম গতকাল ৬০ বলে ১০০ রান করেছেন। ভেঙেছেন সাকিবের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। তার বিস্ফোরক ইনিংসে বাংলাদেশ ৩৪৯ রান করে যা ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ। কিন্তু ইতিহাস গড়ার ম‌্যাচটিতে কোনো ফল বের হয়নি। বৃষ্টির দাপটে ব‌্যাটিংয়েই নামতে পারেনি আয়ারল‌্যান্ড।

ম‌্যাচে ফল বের না হওয়ায় একটু আফসোস হচ্ছে সাকিবের, ‘জিতে গেলে ভালো হতো অবশ্যই (ম্যাচটি)। যারা ভালো খেলেছে, তাদের জন্য (ভালো লাগতো)। বিশেষ করে মুশফিক ভাইয়ের জন্য আমার মনে হয়। কিন্তু এটা হতেই পারে (বৃষ্টি)।’ 

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়