ঢাকা     বৃহস্পতিবার   ৩০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

হাথুরুসিংহের সঙ্গে আমাদের বন্ডিং ভালো: মুশফিকুর রহিম 

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৮, ২৩ মার্চ ২০২৩  
হাথুরুসিংহের সঙ্গে আমাদের বন্ডিং ভালো: মুশফিকুর রহিম 

২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত তিন বছর দায়িত্ব পালন করার পর যখন চন্ডিকা হাথুরুসিংহে বাংলাদেশ ছাড়েন তখন সিনিয়র ক্রিকেটারদের নিয়ে একগাদা অভিযোগ করেছিলেন। ক্রিকেটারদের মানসিকতা ও নিবেদনের ঘাটতি নিয়ে বিরক্ত ছিলেন হাথুরুসিংহে। তাকেই আবার বোর্ড ফিরিয়ে এনেছে সাকিব, তামিম, মুশফিকদের ‘হেড মাস্টার’ বানিয়ে।

হাথুরুসিংহের পর বাংলাদেশের কোচিং স্টাফে যুক্ত হয়েছিলেন ইংলিশ কোচ স্টিভ রোডস ও দক্ষিণ আফ্রিকান রাসেল ডমিঙ্গো। দুজনই কোচ ছিলেন বেশ পেশাদার। ক্রিকেটারদের স্বাধীনতা দিয়ে তাদের খেলাটা বুঝতে দেওয়ার অবারিত সুযোগ দিয়েছিলেন। তবে তাদের আচরণ ছিল ‘নরম-সরম’। অন‌্যদিকে ক্রিকেটারদের ‘শাসন’ করতে পারেন বলেই প্রসিদ্ধ হাথুরুসিংহে। যে অ‌্যাপ্রোচ পছন্দ বিসিবির, সেটায় ক্রিকেটারদের অননুরাগ।

দ্বিতীয় মেয়াদে অবশ‌্য হাথুরুসিংহে-ক্রিকেটারদের শীতল সম্পর্কই দেখা যাচ্ছে। কারণ মাঠের ক্রিকেটে দারুণ ফল পাচ্ছে বাংলাদেশ। ইংল‌্যান্ডের বিপক্ষে দুই ওয়ানডে হেরে সিরিজ শুরু করলেও শেষ ওয়ানডে জেতে বাংলাদেশ। এরপর ইংলিশদের বিপক্ষে ৩-০ ব‌্যবধানে টি-টোয়েন্টি সিরিজও জেতে। পারফরম‌্যান্সের সেই ধারাবাহিকতা ধরে রেখেছে আয়ারল‌্যান্ডের বিপক্ষে সিরিজেও।

কোচের সঙ্গে সম্পর্ক বেশ ভালো বলে দাবি করলেন মুশফিকুর রহিম। একই সঙ্গে যে ছন্দে আছে দল তা সারাবছর টেনে নিতে চান তিনি। মুশফিক বলেছেন,‘হ্যাঁ, এখন পর্যন্ত বেশ ভালো (হাথুরুসিংহের সঙ্গে সম্পর্ক)। নতুন কোচ এসেছে, তার সঙ্গে আমাদের বন্ডিংটা ভালো। আশা করি আমরা পুরো বছর এই ছন্দ ধরে রাখতে পারবো। আমার মনে হয় ভালো একটা দল নিয়েই বিশ্বকাপে যাবো।’

সিলেট/ইয়াসিন/ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ