ঢাকা     বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

পেলে-ম্যারাডোনার পাশে জাদুঘরে জায়গা পেলেন মেসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৯, ২৮ মার্চ ২০২৩   আপডেট: ১২:২৬, ২৮ মার্চ ২০২৩
পেলে-ম্যারাডোনার পাশে জাদুঘরে জায়গা পেলেন মেসি

বিশ্বকাপ জয়ী অধিনায়ক লিওনেল মেসির সংবর্ধনা ও সম্মাননা যেন শেষ হচ্ছে না। এই যেমন সোমবারও পেলেন বিরাট সম্মাননা। বিশ্বকাপের ট্রফি হাতে তার একটি ভাস্কর্য তৈরি করেছে দক্ষিণ আমেরিকান ফুটবলের অভিভাবক কনমেবল। সোমবার তার সামনেই সেটির উন্মোচন করা হয়। যেটা রাখা হবে কনমেবলের জাদুঘরে। তাও আবার পেলে ও ম্যারাডোনার মতো কিংবদন্তিদের পাশে।

এদিন তার হাতে বিশ্বকাপের ও ইতালিকে হারিয়ে জেতা ফিনালিসিমার রেপ্লিকা ট্রফি তুলে দেওয়া হয়। মেসির পাশাপাশি কোচ লিওনেল স্কালোনি ও আর্জেন্টিনা দলের অন্যান্য সদস্যের কনমেবলের পক্ষ থেকে মিনিয়েচার ট্রফি দেওয়া হয়। পাশাপাশি তাদের ২০২১ কোপা আমেরিকা জয়ের ট্রফিও দেওয়া মেসি-ডি মারিয়াদের।

অনুষ্ঠানে অনুভূতি প্রকাশ করে মেসি বলেন, ‘আমরা আসলে একটি বিশেষ ও সুন্দর সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। সবার অনেক অনেক ভালোবাসা পাচ্ছি। আসলে দক্ষিণ আমেরিকার দলের একটি বিশ্বকাপ জেতা সময়ের দাবি ছিল।’

বিশ্বকাপ জয়ের পর বৃহস্পতিবার প্রথমবার মাঠে নেমেছিল আর্জেন্টিনা। ঘরের মাঠে পানামার বিপক্ষের ওই ম্যাচটি তারা জিতে নেয় ২-০ গোলে। ওই ম্যাচে গোল করে মেসি ক্লাব (৭০১) ও দেশের হয়ে (৯৯) মোট ৮০০ গোলের মাইলফলক স্পর্শ করেন।

বাংলাদেশ সময় বুধবার ভোরে দ্বিতীয় প্রীতি ম্যাচে আর্জেন্টিনা মুখোমুখি হবে কুরাকাও-এর।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়