ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

মেসি-আলমাদার গোলে জিতলো আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৭, ২৪ মার্চ ২০২৩   আপডেট: ০৮:৫২, ২৪ মার্চ ২০২৩
মেসি-আলমাদার গোলে জিতলো আর্জেন্টিনা

ঘরের মাঠ বুয়েন্স এইরেসের মনুমেন্টাল স্টেডিয়ামে শুক্রবার ভোরে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে পানামার মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। প্রথমার্ধে গোলের দেখা না পেলেও জয়বঞ্চিত হয়নি তারা। ৭৮ মিনিটে থিয়াগো আলমাদা ও ৮৯ মিনিটে অধিনায়ক লিওনেল মেসির গোল করেন। তাতে বিশ্বকাপ জয়ের পর নিজেদের প্রথম ম্যাচে পানামাকে ২-০ গোলে হারায় আর্জেন্টিনা।

২০২২ সালে অভিষেক হওয়া নতুন মেসি খ্যাত ২১ বছর বয়সী আলমাদা এই ম্যাচে আর্জেন্টিনার হয়ে প্রথম গোলের দেখা পান। নিজের চতুর্থ ম্যাচে এসে গোলের খাতা খুললেন তিনি।

পানামার বিপক্ষে ৭৮ মিনিটের সময় ডি বক্সের সামনে ফ্রি কিক পায় আর্জেন্টিনা। লিওনেল মেসির নেওয়া কিক বারে লেগে সামনে পড়ে। সেটাতে প্রথমবার ডান পায়ে শট নিয়ে ব্যর্থ হয়ে, পরে বাম পায়ের শটে জালে জড়ান আলমাদা। ১-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা।

আর ৮৯ মিনিটে লিওনেল মেসি ডি বক্সের সামনে থেকে তার ট্রেড মার্ক ফ্রি কিকে, বাম পায়ের জাদুতে গোল করে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

এই গোলের মধ্য দিয়ে ক্রিস্টিয়ানো রোনালদোর পর দ্বিতীয় কোনো ফুটবলার হিসেবে ক্লাব ও জাতীয় দলের হয়ে ৮০০ গোলের মাইলফলক স্পর্শ করেন মেসি। জাতীয় দলের হয়ে তিনি ৯৯টি ও ক্লাব ফুটবলে করেছেন ৭০১ গোল।

২৮ মার্চ দিবাগত রাত ২টায় ঘরের মাঠে দ্বিতীয় প্রীতি ম্যাচে নেদারল্যান্ডসদের স্বায়ত্তশাসিত দ্বীপ রাষ্ট্র কুরাকাও-এর মুখোমুখি হবে আর্জেন্টিনা। ওই ম্যাচে মেসি গোল পেলে জাতীয় দলের হয়ে তার গোলের সেঞ্চুরিটা পূর্ণ হয়ে যাবে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়