ঢাকা     মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১ ১৪৩১

মেসির হ্যাটট্রিকে গোলের সেঞ্চুরি, আর্জেন্টিনার বিশাল জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫০, ২৯ মার্চ ২০২৩   আপডেট: ০৮:৫৬, ২৯ মার্চ ২০২৩
মেসির হ্যাটট্রিকে গোলের সেঞ্চুরি, আর্জেন্টিনার বিশাল জয়

ঘরের মাঠে নেদারল্যান্ডসদের স্বায়ত্তশাসিত দ্বীপ রাষ্ট্র কুরাকাওকে নিয়ে রীতিমতো ছেলেখেলা খেললো আর্জেন্টিনা। বাংলাদেশ সময় বুধবার ভোরে অধিনায়ক লিওনেল মেসি করলেন হ্যাটট্রিক। তাতে জাতীয় দলের হয়ে তার হলো গোলের সেঞ্চুরি। গোল পেলেন নিকোলাস গঞ্জালেস, এনজো ফার্নান্দেজ, অ্যাঞ্জেল ডি মারিয়া ও গঞ্জালো মন্টিয়েল। তাতে ৭-০ গোলে কুরাকাওকে হারিয়েছে আর্জেন্টাইনরা।

ফিফা র‌্যাংকিংয়ে কুরাকাও রয়েছে ৮৬তম অবস্থানে। অন্যদিকে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা রয়েছে দ্বিতীয় স্থানে। শক্তিমত্তার পার্থক্য র‌্যাংকিং- এর মতো মাঠেও দেখিয়েছে স্কালোনির শিষ্যরা। প্রথমার্ধেই তারা পাঁচ-পাঁচবার বল জড়ায় কুরাকাও’র জালে। বিরতির পর আরও দুইবার।

মেসি ম্যাচের ২০, ৩৩ ও ৩৭ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন। এর মধ্য দিয়ে আর্জেন্টিনার হয়ে তার গোলের সেঞ্চুরি পূর্ণ হয়। বর্তমানে তার মোট গোল ১০২টি।

এর মধ্য দিয়ে টানা দুই ম্যাচে দুটি মেজর মাইলফলক স্পর্শ করলেন মেসি। সোমবার পানামার বিপক্ষে মেসি গোল করে ক্লাব ও দেশের হয়ে ৮০০ গোলের মাইলফলক স্পর্শ করেন (৭০১ ও ৯৯)। আর আজ জাতীয় দলের হয়ে শততম গোলের মাইলফলক পেরিয়ে গেলেন। তাতে তার মোট গোল হলো ৮০৩।

মেসি ছাড়া ২৩ মিনিটে নিকোলাস গঞ্জালেস, ৩৫ মিনিটে এনজো ফার্নান্দেজ গোল করলে ৫-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আলবিসিলেস্তারা।

বিরতির পর ৭৮ মিনিটে ডি মারিয়া গোল করলে ব্যবধান হয় ৬-০। আর ৮৭ মিনিটে কুরাকাও’র পরাজয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকেন গঞ্জালো মন্টিয়েল। তাতে ৭-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে বিশ্ব চ্যাম্পিয়নরা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়