ঢাকা     বৃহস্পতিবার   ৩০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

শেষের শুরুতে ‘মাইলফলকের’ সামনে দাঁড়িয়ে ধোনি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৯, ৩১ মার্চ ২০২৩  
শেষের শুরুতে ‘মাইলফলকের’ সামনে দাঁড়িয়ে ধোনি

আইপিএলের ষোলোতম আসর মাঠে গড়ানোর অপেক্ষায়। বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স ও চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়ে বাংলাদেশ সময় রাত ৮টায় মাঠে গড়াবে আইপিএলে নতুন একটি আসর।

এই ম্যাচে চেন্নাইকে নেতৃত্ব দেওয়ার কথা রয়েছে মাহেন্দ্র সিং ধোনির। যদিও তার সামান্য ইনজুরির সমস্যা রয়েছে। কিন্তু খেলার জন্য ফিট তিনি।

আজ ধোনি মাঠে নামলে ২০০৮ সাল থেকে শুরু হওয়া আইপিএলের প্রত্যেক আসরেই খেলার নজির স্থাপন করবেন। শুধু তাই নয়, আজ গুজরাটের বিপক্ষে ব্যাট হাতে ২২ রান করতে পারলে নতুন এক মাইলফলকও স্পর্শ করবেন বর্ষীয়ান এই ক্রিকেটার।

দুটি ফ্র্যাঞ্চাইজির (চেন্নাই সুপার কিংস ও রাইজিং পুনে সুপার জায়ান্টস) হয়ে আইপিএলের আগের সবগুলো আসরে খেলা ধোনি মোট ম্যাচ খেলেছেন ২৩৪টি। রান করেছেন ৪ হাজার ৯৭৮টি। আজ ২২ রান করতে পারলে আইপিএলের ইতিহাসে সপ্তম ব্যাটসম্যান হিসেবে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন তিনি।

২২৩ ম্যাচ খেলে ৬ হাজার ৬২৪ রান করে এই তালিকায় শীর্ষে আছেন বিরাট কোহলি। এছাড়াও রয়েছেন শিখর ধাওয়ান (৬২৪৪), ডেভিড ওয়ার্নার (৫৮৮১), রোহিত শর্মা (৫৮৭৯), সুরেশ রায়না (৫৫২৮) ও এবি ডি ভিলিয়ার্স (৫১৬২)।

৪১ বছর বয়সী ধোনি অবশ্য তার সেরা ফর্মে নেই। কিন্তু তার উপস্থিতি ও নেতৃত্ব চেন্নাইকে নিঃসন্দেহে উজ্জীবিত করবে। ধারনা করা হচ্ছে এটাই হতে যাচ্ছে ধোনির শেষ আইপিএল। শেষটা তিনি কিভাবে রাঙান দেখার বিষয়।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ