ঢাকা     বৃহস্পতিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৭ ১৪৩০

সাকিব-লিটনকে নিয়ে টেস্ট দল ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৮, ১ এপ্রিল ২০২৩   আপডেট: ১৬:৫২, ১ এপ্রিল ২০২৩
সাকিব-লিটনকে নিয়ে টেস্ট দল ঘোষণা

আইপিএল খেলতে যেতে চাচ্ছিলেন সাকিব আল হাসান। লিটন কুমার দাসও আছেন কলকাতা নাইট রাইডার্সে। কিন্তু আয়ারল্যান্ডের বিপক্ষের একমাত্র টেস্ট সামনে রেখে শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ঘোষিত ১৪ সদস্যের দলে আছেন দুজনই। সাকিব অধিনায়ক, লিটন তার সহকারী। তার মানে টেস্ট খেলেই তাদের যেতে হচ্ছে আইপিএল খেলতে।

দলে ফিরেছেন তামিম ইকবাল ও সাদমান ইসলাম। ভারত সিরিজে চোটের কারণে খেলতে পারেননি তামিম। পুরোপুরি ফিট তামিমকে পাওয়া যাচ্ছে মিরপুর টেস্টে।

ইনজুরির কারণে খেলা হচ্ছে না জাকির হাসানের। সবশেষ ভারতের বিপক্ষে জাকিরের অভিষেক হয়েছিল। সেঞ্চুরিতে নিজের অভিষেক সিরিজ রাঙিয়েছিলেন তরুণ এই ওপেনার। কিন্তু আয়ারল‌্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে অনুশীলনে হঠ‌্যাৎ চোট পাওয়ায় দীর্ঘ সময়ের জন‌্য ছিটকে যেতে হয় তাকে।

ঘরোয়া ক্রিকেটে ভালো করলেও জাকিরের অনুপস্থিতির সাদমানের সুযোগ মিলেছে। সাদমান বিসিএলে এক ম‌্যাচে ১৩০ রানের পর প্রতিযোগিতার ফাইনালে ক‌্যারিয়ার সেরা ২৪৬ রানের ইনিংস খেলেন। ১১ ঘণ্টা ক্রিজে কাটিয়ে ফর্মে থাকার বার্তা দিয়েছেন। এর আগে ‘এ’ দলের হয়েও দুয়েকটি ভালো ইনিংস রয়েছে তার।

এছাড়া দল থেকে বাদ পড়েছেন কাজী নুরুল হাসান সোহান, ইয়াসির আলী চৌধুরী, নাসুম আহমেদ, রেজাউর রহমান রাজা ও এনামুল হক বিজয়।

মঙ্গলবার থেকে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে শুরু হবে একমাত্র টেস্টটি। আগামীকাল রোববার থেকে শুরু হবে বাংলাদেশের দলের অনুশীলন।

ওয়ানডে সিরিজের পর আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও জিতেছে বাংলাদেশ। যদিও শেষটা রাঙিয়েছে আয়ারল্যান্ড। শুক্রবার শেষ টি-টোয়েন্টি ম্যাচে তারা বাংলাদেশকে হারিয়েছে ৭ উইকেটে। টেস্টে অবশ্য নবীন আয়ারল্যান্ড। তাদের তুলনায় বাংলাদেশ ঢের এগিয়ে। শক্তিশালী দল নিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ কেমন খেলে দেখার বিষয়।

বাংলাদেশের ১৪ সদস্যের টেস্ট দল:
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মো. শরিফুল ইসলাম ও মাহমুদুল হাসান জয়।

ঢাকা/আমিনুল/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়