ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে মৃত্যুঞ্জয়, নেই তাসকিন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১০, ৯ এপ্রিল ২০২৩   আপডেট: ১৭:৩৩, ৯ এপ্রিল ২০২৩
আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে মৃত্যুঞ্জয়, নেই তাসকিন

মৃত্যুঞ্জয় চৌধুরী || ফাইল ছবি

ফিরতি সফরে মে মাসে আয়ারল‌্যান্ডের আতিথেয়তা নেবে বাংলাদেশ। তিন ম‌্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দুই দল। তবে খেলাটি হবে ইংল‌্যান্ডে। ওই সমেয় আয়ারল‌্যান্ডে বৃষ্টি সম্ভাবনা থাকায় ম‌্যাচগুলো ইংল‌্যান্ডে আয়োজন করছে স্বাগতিক দল।

আইসিসি ওয়ানডে সুপার লিগের তিন ম‌্যাচের জন‌্য বাংলাদেশ রোববার ১৩ সদস‌্যের স্কোয়াড ঘোষণা করেছে। যে দলে জায়গা পেয়েছেন মৃত্যুঞ্জয় চৌধুরী। প্রথমবারের মতো যুব বিশ্বকাপজয়ী পেসার বাংলাদেশ দলে সুযোগ পেলেন। চোটের কারণে তাসকিন আহমেদকে রাখেননি নির্বাচকরা।

এদিকে আয়ারল‌্যান্ডের বিপক্ষে হোম সিরিজে বিশ্রামে থাকা মাহমুদউল্লাহ রিয়াদকে এ সফরেও ডাকা হয়নি। সুযোগ মেলেনি আফিফ হোসেনেরও। পরিবর্তন বলতে কেবল এক জায়গাতেই হয়েছে। স্পিনার নাসুম আহমেদের জায়গায় ফের সুযোগ পেয়েছেন তাইজুল ইসলাম।

মৃত‌্যঞ্জয় চৌধুরী কিছুদিন ধরেই ছিলেন আলোচনায়। বাঁহাতি পেসার হলেও লেট অর্ডারে ব‌্যাটিংয়ে বেশ পারদর্শী তরুণ ক্রিকেটার। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের হয়ে লিগে ৭ ইনিংসে ২৩.৬৬ গড়ে, ৫.৪০ ইকোনমিতে ১২ উইকেট পেয়েছেন। এর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগেলও তার পারফরম‌্যান্স ভালো ছিল। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকত থাকায় তাকে সুযোগ দিয়েছেন নির্বাচকরা।

নাসুম আয়ারল‌্যান্ডের বিপক্ষে হোম সিরিজে খারাপ করেননি। কিন্তু তাইজুল ও তাকে ঘুরিয়ে ফিরিয়ে খেলায় এই সিরিজে তাইজুলকে সুযোগ দিয়েছেন নির্বাচকরা। বিশ্বকাপের আগে দুজনেক এভাবেই পরীক্ষা করছেন টিম ম‌্যানেজমেন্ট।

আইসিসি ওয়ানডে সুপার লিগের তিন ওয়ানডে খেলবে দুই দল। সিরিজটির আয়োজক এসেক্স। খেলা হবে ক্লাউডি কাউন্টি গ্রাউন্ডে। ম্যাচগুলো হবে ৯, ১২ ও ১৪ মে। বাংলাদেশের জন্য এই সিরিজটি তেমন গুরুত্বপূর্ণ না হলেও আয়ারল্যান্ডের জন্য বাঁচা-মরার লড়াই।

বাংলাদেশকে ৩-০ ব্যবধানে হারাতে পারলে আইসিসি ওয়ানডে সুপার লিগে ৩০ পয়েন্ট নিয়ে সরাসরি বিশ্বকাপে চলে যাবে আইরিশরা। আর ৩-০ ব্যবধানে জিততে না পারলে জুনে জিম্বাবুয়ের বিপক্ষে কোয়ালিফায়ারে মুখোমুখি হবে।

বাংলাদেশ স্কোয়াড:
তামিম ইকবাল, লিটন কুমার দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়