ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

আড়ালে পড়লো রশিদ খানের ইতিহাস গড়া প্রথম আইপিএল হ্যাটট্রিক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৭, ১০ এপ্রিল ২০২৩   আপডেট: ১৩:০৯, ১০ এপ্রিল ২০২৩
আড়ালে পড়লো রশিদ খানের ইতিহাস গড়া প্রথম আইপিএল হ্যাটট্রিক

নিয়মিত অধিনায়ক হার্দিক পান্ডিয়ার অনুপস্থিতিতে রোববার গুজরাট টাইটান্সকে নেতৃত্ব দেন রশিদ খান। তার অধিনায়কত্বে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে গুজরাটের ব্যাটসম্যানরা ২০৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করে।

রান তাড়া করতে নেমে ১৫.৫ ওভারে ১৫৪ রান তুলে ফেলা কলকাতাকে ম্যাচ থেকে এক প্রকার ছিটকে দিয়েছিলেন রশিদ খান। ১৭তম ওভারে বল হাতে এসে আন্দ্রে রাসেল (১), সুনীল নারিন (০) ও শার্দুল ঠাকুরকে (০) ফিরিয়ে হ্যাটট্রিক করেন তিনি। যা গুজরাট টাইটান্সের ইতিহাসে কোনো বোলারের প্রথম হ্যাটট্রিক।

শুধু কি তাই? ২০২৩ আইপিএলেও এটা ছিল প্রথম হ্যাটট্রিক। এবং রশিদ খানের প্রথম আইপিএল হ্যাটট্রিক।

টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটা তার চতুর্থ হ্যাটট্রিক। যা একজন বোলার হিসেবে সর্বোচ্চ। এর আগে তিনি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, বিগ ব্যাশ ও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করেছিলেন। আইপিএলে হ্যাটট্রিকের কোটাও পূর্ণ করলেন রোববার।

টি-টোয়েন্টি ক্রিকেটে তিনটি করে হ্যাটট্রিক আছে আন্দ্রে টাই, মোহাম্মদ শামি, অমিত মিশ্র, আন্দ্রে রাসেল ও ইমরান তাহিরের।

আর কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে চতুর্থ বোলার হিসেবে হ্যাটট্রিক করেন ২৪ বছর বয়সী রশিদ খান। তার আগে মাখায়া এনটিনি, প্রাভিন তাম্বে ও যুজবেন্দ্র চাহাল হ্যাটট্রিক করেছিলেন কেকেআরের বিপক্ষে।

রশিদ খান রোববার প্রথম তিন ওভারে ৩৫ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। শেষ ওভারে এসে হ্যাটট্রিক করে ৪ ওভারে ৩৭ রান দিয়ে ৩ উইকেট নিয়ে স্পেল শেষ করেন।

কিন্তু শেষ ওভারে রিংকু সিং-এর ঝড়ে আড়ালে পড়ে যায় রশিদ খানের ইতিহাস গড়া হ্যাটট্রিকটি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়