ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মিউনিখে বায়ার্নকে রুখে সেমিতে রিয়ালের সামনে সিটি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৭, ২০ এপ্রিল ২০২৩   আপডেট: ১২:১৮, ২০ এপ্রিল ২০২৩
মিউনিখে বায়ার্নকে রুখে সেমিতে রিয়ালের সামনে সিটি

ঘরের মাঠে জার্মান জায়ান্ট ক্লাব বায়ার্ন মিউনিখকে উড়িয়ে দিয়েছিল ম্যানচেস্টার সিটি। এবার বায়ার্নের মাঠে হেসে-খেলে জিততে না পারলেও ড্র করেছে ইংলিশ ক্লাবটি। 

অ্যালিয়াঞ্জ অ্যারেনায় বুধবার রাতে মুখোমুখি হয় বায়ার্ন-সিটি। কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচটি ড্র হয় ১-১ গোলে। দুই লেগ মিলিয়ে ৪-১ গোলের বড় ব্যবধানে জিতে শেষ চারে নাম লেখা পেপ গার্দিওয়ালার শিষ্যরা।

তাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেমিফাইনাল নিশ্চিত হয়েছে সিটি। শেষ চারে তাদের প্রতিপক্ষ চ্যাম্পিয়ন্স লিগের অন্যতম সফল ক্লাব রিয়াল মাদ্রিদ।

প্রথম লেগে ৩ গোলে পিছিয়ে থাকায় বায়ার্নের জন্য পথটা বড্ড কঠিন ছিল। তবুও ফুটবল বলে কথা। নিজেদের দিনে বায়ার্ন যে কাউকেই উড়িয়ে দিতে পারে। কিন্তু এমন কিছুই হয়নি। সিটির ডিফেন্সে বারবার আশাহত হতে হয়েছে টুখেলের শিষ্যদের।

প্রথমার্ধে দুই দলের কেউই গোলের দেখা পায়নি। বিরতির পর ৫৭ মিনিটে অসাধারণ গোলে সিটিকে এগিয়ে আর্লিং হলান্ড। ডি ব্রুইনার ক্রস থেকে বায়ার্নের দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে দারুণ শটে লক্ষ্যভেদ করেন হলান্ড।

বায়ার্ন এই গোলের শোধ করে পেনাল্টির মাধ্যমে। ৮১ মিনিটে সাদিও মানের শট আকনেজির বাহুতে লাগলে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির মাধ্যমে পেনাল্টি দেন রেফারি। ৮৩ মিনিটে পেনাল্টি থেকে গোল দিয়ে সমতা আনেন জশুয়া কিমিনিচ।

শেষ পর্যন্ত দুই দল ১-১ সমীকরণ নিয়ে মাঠ ছাড়ে। বল দখলের লড়াই কিংবা আক্রমণ; এগিয়ে ছিল বায়ার্ন। ম্যাচের ৫৮ শতাংশ সময় বল পায়ে ছিল বায়ার্নের। সিটির গোলে মুখে তারা শট নিয়েছে ২৬টি, অন্যদিকে সিটি নিতে পেরেছে মাত্র ৯টি। কিন্তু আসল কাজ গোল করাতে ব্যর্থ ছিল বায়ার্ন।

মে’র ৯ তারিখে সেমি ফাইনালের প্রথম লেগে নিজেদের মাঠে মাঠে সিটিকে আথিতেয়তা দেবে রিয়াল। আর এই মাসের ১৬ তারিখে দ্বিতীয় লেগে ইত্তিহাদে মুখোমুখি হবে সিটি-রিয়াল।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়