ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বার্সার জয়ের রাতে হেরেছে রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ৩ মে ২০২৩   আপডেট: ১২:৩০, ৩ মে ২০২৩
বার্সার জয়ের রাতে হেরেছে রিয়াল

স্প্যানিশ লা লিগায় মঙ্গলবার রাতে দুইরকম অভিজ্ঞতা হলো পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের। বার্সা ঘরের মাঠে দশজনের ওসাসুনাকে হারিয়েছে ১-০ গোলে। আর রিয়াল সোসিয়েদাদের কাছে দশজনের দল নিয়ে রিয়াল মাদ্রিদ হেরে গেছে ২-০ গোলে।

এই হারে বার্সেলোনার সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান বেড়ে হয়েছে ১৪। অন্যদিকে সোসিয়েদাদ উঠে এসেছে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে।

৩৩ ম্যাচ থেকে বার্সেলোনার সংগ্রহ এখন ৮২ পয়েন্ট। পরবর্তী পাঁচ ম্যাচে আর ৪ পয়েন্ট পেলেই তাদের লা লিগার ২৭তম শিরোপা জয় নিশ্চিত হবে। সবকিছু ঠিকঠাক থাকলে ২১ মে শিরোপা জয়ের উল্লাসে ভাসতে পারবেন কাতালান ক্লাবটির সমর্থকরা।

এদিকে সমান ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ ৬৮ পয়েন্ট। আর ৬১ পয়েন্ট নিয়ে সোসিয়েদাদ অবস্থান নিয়েছে চতুর্থ স্থানে। পরবর্তী পাঁচ ম্যাচে বড় কোনো অঘটনের শিকার না হলে তাদের চ্যাম্পিয়নস লিগে খেলা এক প্রকার নিশ্চিত।

বার্সেলোনার বিপক্ষে ম্যাচের ২৬ মিনিটেই দশজনের দলে পরিণত হয় ওসাসুনা। এ সময় বাজে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন হোর্হে হেরান্ডো। তারপরও দশজনের দলের বিপক্ষে ম্যাচের ৮৫ মিনিটের আগে গোলের দেখা পায়নি জাভির শিষ্যরা।

৮৫ মিনিটের মাথায় ফ্রাঙ্কি ডি ইয়ংয়ের হেডে বাড়িয়ে দেওয়া বল থেকে বাম পায়ের শটে গোল করেন জর্ডি আলবা। শেষ পর্যন্ত তার গোলটিই ম্যাচের ভাগ্য পাল্টে দেয়।

এদিকে সোসিয়েদাদ-রিয়ালের ম্যাচে প্রথমার্ধে গোল পায়নি কেউ। বিরতির পর ৪৭ মিনিটে পিছিয়ে পড়ে রিয়াল। এ সময় সোসিয়েদাদের তাকেফুসা কুবো গোল করে এগিয়ে নেন দলকে। ৬১ মিনিটে দারুণ ধাক্কা খায় রিয়াল। এ সময় দানি কারবাহাল দ্বিতীয় হলুদ কার্ড দেখলে দশজনের দলে পরিণত হয় লস ব্লাঙ্কোসরা।

তাদের বিপক্ষে ৮৫ মিনিটে আরও একটি গোল করে সোসিয়েদাদ। এ সময় ডেভিড সিলভার বাড়িয়ে দেওয়া বল থেকে আন্দের ব্যারেনেটসিয়া গোল করে ব্যবধান ২-০ করেন। শেষ পর্যন্ত এই ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়ে কার্লো আনচেলোত্তির শিষ্যরা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়