ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

আইপিএলে লিটনের অধ‌্যায় শেষ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৩, ৪ মে ২০২৩   আপডেট: ২০:৪৪, ৪ মে ২০২৩
আইপিএলে লিটনের অধ‌্যায় শেষ

আয়ারল‌্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে খেলতে লিটন দাস এখন জাতীয় দলের সঙ্গে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার সুযোগ থাকলেও অনাপত্তিপত্র না পাওয়ায় দেশের জার্সিতে খেলতে হচ্ছে তাকে। 

লিগের মাঝপথে দেশে ফিরে উড়াল দিয়েছেন ইংল‌্যান্ডে। আইরিশদের বিপক্ষে তিন ওয়ানডে খেলে আবার তার কলকাতা নাইট রাইডার্সে ফেরার সুযোগ ছিল। কিন্তু তার দল কলকাতা সেই সুযোগটি নেয়নি। বাংলাদেশি তারকা ব‌্যাটসম‌্যানের ওপর আগ্রহ না থাকায় বদলি খেলোয়াড়ও নিয়ে নিয়েছে। 

ওয়েস্ট ইন্ডিজের ওপেনার জনসন চার্লসকে দলে নিয়েছে কলকাতা। ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা এই ক্রিকেটার এবারই প্রথম আইপিএল খেলবেন। চার্লসের অন্তর্ভুক্তিতে বোঝাই যাচ্ছে লিটনের এবারের আইপিএল অধ‌্যায় শেষ।  

এর আগে জরুরি পারিবারিক কারণে আইপিএল থেকে নির্ধারিত সময়ের আগে দেশে ফিরেছিলেন লিটন। কলকাতা দলের মিডিয়া বিভাগ থেকে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়েছিল, ‘২৮ এপ্রিল, শুক্রবার, জরুরি পারিবারিক কারণে লিটন দাসকে বাংলাদেশে ফিরে যেতে হয়েছে। এই কঠিন সময় পেরিয়ে যেতে তার ও তার পরিবারের জন্য আমাদের শুভকামনা।’

এবারই প্রথম আইপিএলে খেলেছেন লিটন। কলকাতায় যোগ দেওয়ার পর তিন ম‌্যাচ একাদশের বাইরে ছিলেন। চতুর্থ ম‌্যাচে সুযোগ পেয়েছিলেন দিল্লি ক‌্যাপিটালসের বিপক্ষে। হাতের মুঠোয় পাওয়া সুযোগ কাজে লাগাতে পারেননি একটুও। ব‌্যাটিংয়ে ৪ রানের পর স্টাম্পের পেছনে দাঁড়িয়ে দুটি সুযোগ হাতছাড়া করেন। যা দলের পরাজয়ে বড় প্রভাব রেখেছিল। 

এরপর আর তার উপর ভরসা রাখতে পারেনি কলকাতা। লিটন ফিরে আসার ছয় দিনের ভেতরেই তার বদলি নিয়ে নিল কলকাতা। তাতে এবারের আইপিএলে তার অধ‌্যায় শেষ হয়ে গেল এক ম‌্যাচ খেলেই।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়