ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সেস্টোবল বিশ্বকাপে মঙ্গলবার কোর্টে নামছে বাংলাদেশ দল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১৩, ২২ মে ২০২৩  
সেস্টোবল বিশ্বকাপে মঙ্গলবার কোর্টে নামছে বাংলাদেশ দল

ফাইল ছবি

ওয়ালটন স্মার্ট ফ্রিজের পৃষ্ঠপোষকতায় ‘সেস্টোবল বিশ্বকাপে’ অংশ নিতে রোববার ভারতের বেঙ্গালুরুতে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় পুরুষ সেস্টোবল দল। ভারতের সেস্টোবল ফেডারেশনের পক্ষ থেকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়।

আগামীকাল মঙ্গলবার কোর্টে নামবে বাংলাদেশ। এদিন বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভুটান। এরপর বিকেল সাড়ে ৫টায় দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ লড়বে স্বাগতিক ভারতের বিপক্ষে। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ সেস্টোবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ঝর্ণা আক্তার।

বাংলাদেশের গ্রুপে ভারত ও ভুটান ছাড়াও রয়েছে সেস্টোবলের জনক আর্জেন্টিনা ও ফ্রান্স।

বিশ্বের ১২টি দল নিয়ে ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হচ্ছে ‘সেস্টোবল বিশ্বকাপ’। গতকাল রোববার থেকে শুরু হয়ে এই প্রতিযোগিতা চলবে ২৬ মে পর্যন্ত। বিশ্বকাপে অংশ নেওয়া দলগুলো হলো- ভারত, বাংলাদেশ, আর্জেন্টিনা, মালয়েশিয়া, থাইল্যান্ড, কেনিয়া, ফ্রান্স, জিম্বাবুয়ে, নেপাল, শ্রীলঙ্কা, ভুটান ও ইন্দোনেশিয়া।

গেল মার্চে ভারতে অনুষ্ঠিত সাউথ এশিয়ান সেস্টোবল প্রতিযোগিতায় বাংলাদেশ নারী দল চ্যাম্পিয়ন ও পুরুষ দল রানার্স-আপ হয়ে সরাসরি এই বিশ্বকাপে অংশ নেওয়ার সুযোগ পায়।

১২টি দলকে বিভিন্ন গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সাউথ এশিয়ান সেস্টোবলের মতো বিশ্বকাপেও ফাইনাল খেলার লক্ষ্য বাংলাদেশের।

আগামীকালকের ম্যাচে বাংলাদেশ দলের জন্য শুভকামনা জানিয়ে ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘বাংলাদেশ দলের জন্য ওয়ালটন পরিবারের পক্ষ থেকে শুভ কামনা রইলো। আশা করছি ভালো ফল করবে তারা।’

এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের ইভেন্ট পার্টনার হিসেবে আছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়