ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওয়ালটন স্মার্ট ফ্রিজ জাতীয় মহিলা রাগবি বৃহস্পতিবার শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৯, ২৪ মে ২০২৩   আপডেট: ১৭:৩১, ২৪ মে ২০২৩
ওয়ালটন স্মার্ট ফ্রিজ জাতীয় মহিলা রাগবি বৃহস্পতিবার শুরু

জাতীয় মহিলা রাগবির পঞ্চম আসর বসেছিল ২০১৯ সালে। চার বছর পর ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ-পিএলসি’র পৃষ্ঠপোষকতায় আবার মাঠে গড়াতে যাচ্ছে জাতীয় মহিলা রাগবি। বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের আয়োজনে আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ‘ওয়ালটন স্মার্ট ফ্রিজ ষষ্ঠ জাতীয় মহিলা রাগবি প্রতিযোগিতা-২০২৩।’

পল্টন ময়দানে ১৮টি দলের অংশগ্রহণে চারদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২৮ মে পর্যন্ত। এই প্রতিযোগিতার পাওয়ার স্পন্সর ওয়ালটন স্মার্ট টিভি।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। করা হয় জার্সি উন্মোচনও।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটনের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), জ্যেষ্ঠ অতিরিক্ত পরিচালক মেহরাব হোসেন আসিফ, বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের সাধারণ সম্পাদক মৌসুম আলী ও যুগ্ম সম্পাদক সাঈদ আহমেদসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় ১টি সার্ভিসেস দলসহ প্রতিযোগিতায় মোট ১৬টি জেলা দল অংশ নিবে। দলগুলো হলো- বাংলাদেশ আনসার, ঢাকা জেলা, ফরিদপুর জেলা, চট্টগ্রাম জেলা, গোপালগঞ্জ জেলা, ঠাকুরগাঁও জেলা, মাগুরা জেলা, নড়াইল জেলা, জামালপুর জেলা, দিনাজপুর জেলা, রাজশাহী জেলা, গাইবান্ধা জেলা, টাঙ্গাইল জেলা, হবিগঞ্জ জেলা, বাগেরহাট জেলা ও জয়পুরহাট জেলা।

দলগুলোকে চারটি গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। চারটি গ্রুপ থেকে সেরা চারটি দল সেমিফাইনালে উঠবে। ২৪, ২৫ ও ২৬ তারিখ গ্রুপপর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। ২৭ তারিখ হবে দুটি সেমিফাইনাল। আর ২৮ তারিখ হবে ফাইনাল।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ-পিএলসি স্পোর্টসের সবগুলো সেক্টরেই কাজ করার চেষ্টা করছি এবং করেও যাচ্ছি। রাগবির সঙ্গে আমাদের সম্পর্কটা অনেক পুরনো। আমরা বিশ্বাস করি আমাদের এই সম্পর্কটা উত্তোরোত্তর আরও বেশি গাঢ় হবে। ফেডারেশন যদি চায় তাহলে আগামী বছর জানুয়ারি মাসেই আরও বড় পরিসরে এই টুর্নামেন্ট করে দেওয়ার চেষ্টা করবো আমরা।’

মৌসুম আলী বলেনন, ‘ওয়ালটনকে ধন্যবাদ। তাদের পৃষ্ঠপোষকতায় চার বছর পর আবার আমরা করছি জাতীয় মহিলা রাগবি। এবার ১৫টি জেলা ও একটি সার্ভিসেস দল অংশ নিচ্ছে এই প্রতিযোগিতায়। বাংলাদেশে ধীরে ধীরে বিস্তৃত হচ্ছে নারী রাগবির দিগন্ত। ভবিষ্যতে আরও বাড়বে নারী রাগবি দলের সংখ্যা।’

এই প্রতিযোগিতার পাওয়ার স্পন্সর ওয়ালটন স্মার্ট টিভি। ইভেন্ট পার্টনার মার্সেল। মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়