ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল চলতি মাসে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৮, ৭ জুন ২০২৩  
ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল চলতি মাসে

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ- পিএলসি’র পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির (বিএসপিএ) আয়োজনে চলতি মাসের মাঝামাঝিতে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল-২০২৩’। যেখানে ১২টি ইভেন্টে বিএসপিএ’র সদস্যরা প্রতিদ্বন্দ্বিতা করবেন।

গেল আট বছর ধরে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) সদস্যদের জন্য আয়োজন করছে স্পোর্টস কার্নিভাল। এবারও তার ব্যতিক্রম হয়নি। ষষ্ঠবারের মতো এই আয়োজনের পৃষ্ঠপোষকতায় আছে দেশের স্বনামধন্য শিল্পগোষ্ঠী ওয়ালটন।

এবারের আয়োজনের বিষয়ে বিএসপিএ’র সাধারণ সম্পাদক মো. সামন হোসেন বলেন, ‘চলতি মাসের মাঝামাঝি সময়ে ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় আমরা আবারও আয়োজন করতে যাচ্ছি স্পোর্টস কার্নিভাল। এবার ৮টি ডিসিপ্লিনে ১২টি ইভেন্ট থাকবে। এ নিয়ে ষষ্ঠবারের মতো ওয়ালটন আমাদের পাশে আছে। সে জন্য তাদের ধন্যবাদ জানাই।’

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ- পিএলসি’র জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির এই কার্নিভালে ষষ্ঠবারের মতো সম্পৃক্ত হতে যাচ্ছি আমরা। আসলে এটা আমাদেরই ক্রীড়া উৎসব। আমি মনে করি আমরা সবাই একই পরিবারভূক্ত। আশা করছি অত্যন্ত সুন্দর ও সুষ্ঠভাবে এই প্রতিযোগিতা সম্পন্ন হবে।’

এবারের স্পোর্টস কানির্ভালে ৮টি ডিসিপ্লিনে মোট ১২টি ইভেন্টে অংশ নেবেন বিএসপিএ’র শতাধিক সদস্য। ইভেন্টগুলো হলো- ক্যারম (একক ও দ্বৈত), টেবিল টেনিস (একক ও দ্বৈত), ব্যাডমিন্টন (একক ও দ্বৈত), দাবা (র‌্যাপিড), সাঁতার, শ্যুটিং, ব্রিজ (কল ব্রিজ ও টুয়েন্টি নাইন) এবং আর্চারি। বিএসপিএ স্পোর্টস কার্নিভাল-২০২৩ এ অংশগ্রহণেচ্ছুক সদস্যদের আগামী ১৪ জুন, ২০২৩-এর মধ্যে নাম নিবন্ধন করতে বলা হয়েছে। সবক’টি ইভেন্টই অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ও এর সংলগ্ন বিভিন্ন ভেন্যুতে।

অতীতের মতো এবারও ক্রীড়া ডিসিপ্লিনগুলোতে অংশগ্রহণকারীদের মধ্যে থেকে রেটিং পয়েন্টের ভিত্তিতে একজন ‘বিএসপিএ স্পোর্টসম্যান অব দ্য ইয়ার-২০২৩’ মনোনীত হবেন। এছাড়া প্রতিটি ডিসিপ্লিনের বিজয়ীদের জন্য থাকছে আকর্ষনীয় পুরস্কার।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়