ঢাকা     বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

চ্যাম্পিয়নস ট্রফিও হচ্ছে না পাকিস্তানে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪০, ৯ জুন ২০২৩  
চ্যাম্পিয়নস ট্রফিও হচ্ছে না পাকিস্তানে

২০২৩ এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। কিন্তু সেখানে না হওয়ার সম্ভাবনা অনেক বেশি। নিরপেক্ষ ভেন্যু শ্রীলঙ্কায় হতে যাচ্ছে এশিয়া কাপ।

শুধু এশিয়া কাপ নয়, ২০২৫ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির আয়োজকও ছিল পাকিস্তান। এবার সেটাও সেখান থেকে সরে যাচ্ছে। আইসিসি এমনটাই পরিকল্পনা করছে বলে ভারতের নিউজ১৮ প্রতিবেদন প্রকাশ করেছে।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্র। আর ২০২৫ সালের ৫০ ওভারের চ্যাম্পিয়নস ট্রফির আয়োজক পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিবর্তে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র আয়োজন করবে চ্যাম্পিয়নস ট্রফি। আর পাকিস্তান থেকে এটা সরে যাওয়ায় তাদের ক্ষতিপূরণ দিবে আইসিসি। আর ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের পরিবর্তে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে স্কটল্যান্ড ও আয়ারল্যান্ডে।

যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপ ও চ্যাম্পিয়নস ট্রফির ভেন্যু পরিবর্তন সংক্রান্ত আলোচনা এখনো প্রাথমিক পর্যায়ে রয়েছে। ব্রডকাস্টারদের সঙ্গে আলোচনার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

জানা গেছে, যুক্তরাষ্ট্র ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক হলেও তাদের অবকাঠামোগত উন্নয়ন এখনো সম্পন্ন হয়নি। তাই সেখান থেকে বিশ্বকাপ সরে গিয়ে ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফি হলে তারা আরও একটি বছর সময় পাবে তাদের প্রয়োজনীয় অবকাঠামোগত উন্নয়ন সম্পন্ন করতে। তাছাড়া বিশ্বকাপের চেয়ে চ্যাম্পিয়নস ট্রফিতে ম্যাচ কমও হয়। সেক্ষেত্রে এটি ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে আয়োজন করা তুলনামূলক সহজ হবে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়