ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিশ্বকাপের আগে নিউ জিল্যান্ডের জন্য দুঃসংবাদ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ১৪ জুন ২০২৩  
বিশ্বকাপের আগে নিউ জিল্যান্ডের জন্য দুঃসংবাদ

বিশ্বকাপের আগে দুঃসংবাদই শুনলো নিউ জিল্যান্ড। তাদের তারকা অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েল খেলতে পারবেন না ওয়ানডে বিশ্বকাপে। তাকে ডাক্তারের ছুরি-কাঁচির নিচ দিয়ে যেতে হবে। তাতে অন্তত ছয় মাস মাঠের বাইরে থাকতে হবে।

গেল শুক্রবার টি-টোয়েন্টি ব্লাস্টে ওরচেস্টারশায়ারের হয়ে ব্যাটিং করার সময় পায়ের ইনজুরিতে পড়েন তিনি। তার পায়ের মাংসপেশিতে অস্ত্রোপচার করাতে হবে। আগামীকাল বৃহস্পতিবার যুক্তরাজ্যে তার অস্ত্রোপচার হওয়ার কথা রয়েছে। এরপর তাকে ছয় মাস পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে।

যে কারণে অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপে কিউইদের হয়ে তিনি খেলতে পারবেন না।

তার বিষয়ে নিউ জিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেছেন, ‘আসলে যখন কোনো খেলোয়াড় ইনজুরির কারণে বৈশ্বিক কোনো ইভেন্টে খেলতে পারে না তখন দলের চেয়ে তার জন্য বেশি খারাপ লাগে। মাইকেল ব্রেসওয়েল একজন অসাধারণ খেলোয়াড়। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার পর গেল ১৫ মাস ব্ল্যাক ক্যাপসদের হয়ে সে অসাধারণ পারফরম্যান্স করেছে। তিন বিভাগেই তার অসাধারণ দক্ষতা রয়েছে। ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে আমাদের দলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে সে তৈরি হচ্ছিল বিশ্বকাপের জন্য।’

তিনি আরও বলেন, ‘ব্রেসওয়েলও বেশ হতাশ এই ঘটনায়। পাশাপাশি বাস্তবতাও বুঝতেছে যে ইনজুরি একজন খেলোয়াড়ের ক্যারিয়ারের অংশ। এখন সে তার পুনর্বাসন প্রক্রিয়ায় মনোযোগ দিতে চায়।’

বল ও ব্যাট হাতে সমান পারদর্শী ৩২ বছর বয়সী ব্রেসওয়েল অভিষেকের পর নিউ জিল্যান্ডের হয়ে এ পর্যন্ত ৮টি টেস্ট, ১৯টি ওয়ানডে ও ১৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এছাড়া আইপিএলের চলতি মৌসুমে উইল জ্যাকের বদলি হিসেবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলে পাঁচ ম্যাচে ছয় উইকেট নিয়েছেন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়