ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

এশিয়া কাপে নেপালের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৮, ১৫ আগস্ট ২০২৩   আপডেট: ১৩:৪৬, ১৫ আগস্ট ২০২৩
এশিয়া কাপে নেপালের দল ঘোষণা

নেপাল ক্রিকেট দল || ফাইল ছবি

আসন্ন এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল। ১৭ সদস্যের দলে নতুন মুখ অফস্পিনার মৌসুম ঢাকল। এছাড়াও দলে ফিরেছেন ব্যাটসম্যান সুদীপ জোরাও। যিনি গেল জুনে বিশ্বকাপ বাছাইপর্বে দল থেকে বাদ পড়েছিলেন।

এশিয়া কাপে নেপালকে নেতৃত্ব দিবেন ব্যাটিং অলরাউন্ডার রোহিত পাউডেল। যিনি এখনও পর্যন্ত ২৭টি ওয়ানডেতে ম্যাচে অধিনায়কত্ব করে নেপালকে ১৭টি ম্যাচে জয় এনে দিয়েছেন। এছাড়াও দলে আছেন সন্দ্বীপ লামিচানের মতো অভিজ্ঞ তারকাও।

ঢাকল এখনও শীর্ষ-স্তরের আন্তর্জাতিক ক্রিকেটে মাঠে নামেননি। তবে তিনি সম্প্রতি এসিসি মেনস ইমার্জিং কাপে নেপালের হয়ে খেলেছিলেন। টুর্নামেন্টে নেপালের একমাত্র জয় তুলে নেওয়া ম্যাচে দুটি উইকেট পেয়েছিলেন তিনি। সেই ম্যাচে ফিরে দারুণ ব্যাটিং করেছিলেন জোরাও।

এশিয়া কাপে নেপালের পেস আক্রমণকে নেতৃত্ব দিবেন ফাস্ট বোলার করণ কেসি। তার সঙ্গে থাকবেন হাতের চোট থেকে সেরে ওঠা ফাস্ট-বোলিং অলরাউন্ডার সোমপাল কামিও। 

ছয় দলের এশিয়া কাপে ‘এ’ গ্রুপে নেপালের প্রতিপক্ষ শক্তিশালী পাকিস্তান ও ভারত। ৩০ আগস্ট মুলতানে তারা আয়োজক পাকিস্তানের মুখোমুখি হবে এবং ৪ সেপ্টেম্বর পাল্লেকেলেতে তাদের প্রতিপক্ষ ভারত।

নেপাল এশিয়া কাপ দল:
রোহিত পাউডেল (অধিনায়ক), কুশল ভুর্টেল, আসিফ শেখ (উইকেটরক্ষক), ভীম শারকি, কুশল মাল্লা, আরিফ শেখ, দীপেন্দ্র সিং আইরি, গুলশান ঝা, সোমপাল কামি, করণ কেসি, সন্দীপ লামিছানে, ললিত রাজবংশী, প্রতিশ জিসি , মৌসম ধাকাল, সুনদীপ জোরা, কিশোর মাহাতো ও অর্জুন সৌদ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়