ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

অভিমান ভেঙে বিগ ব্যাশে ফিরছেন রশিদ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৭, ২৪ আগস্ট ২০২৩   আপডেট: ১২:০৬, ২৪ আগস্ট ২০২৩
অভিমান ভেঙে বিগ ব্যাশে ফিরছেন রশিদ

আফগানিস্তানে সিরিজ খেলতে না যাওয়ায় অস্ট্রেলিয়ার ওপর বেশ ক্ষুব্ধ ছিলেন তাদের সবচেয়ে বড় তারকা রশিদ খান। ঘোষণা দিয়েছিলেন বিগ ব্যাশ লিগ (বিবিএল) না খেলার। তবে সেই রাগ বেশিদিন পুষে রাখতে পারলেন না রশিদ। অভিমান ভেঙে বিগ ব্যাশে ফিরছেন এই তারকা।

চলতি বছরের মার্চে আফগানিস্তান সফরের কথা ছিল অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের। কিন্তু হুট করেই সিরিজ বাতিল করে তারা। নারীদের নিয়ে আফগানিস্তানে ক্ষমতাসীন তালেবানের নীতির কারণে সিরিজটি খেলতে রাজি হয়নি অজিরা। আর এতেই বেশ ক্ষুব্ধ হন রশিদ।

তখন রশিদ টুইটারে লিখেন, ‘ক্রিকেট দেশের একমাত্র আশা। রাজনীতিকে এর কাছ থেকে দূরে রাখুন। অস্ট্রেলিয়া আমাদের বিপক্ষে সিরিজ থেকে নিজেদের সরিয়ে নেওয়ায় আমি সত্যিই হতাশ। আমরা বিশ্বমঞ্চে দারুণ উন্নতি দেখিয়েছি। ক্রিকেট অস্ট্রেলিয়ার এই সিদ্ধান্ত আমাদের সেই যাত্রাকে পিছিয়ে দিয়েছে।’

প্রতিবাদ জানিয়ে আফগান তারকা আরো লিখেন, ‘আফগানিস্তানের বিপক্ষে খেলা যদি অস্ট্রেলিয়ার জন্য অস্বস্তির বিষয় হয়, তবে বিগ ব্যাশ লিগে নিজের উপস্থিতির মাধ্যমে আমি কাউকে অস্বস্তিতে ফেলতে চাই না।’

তবে এবার তার রাগের অবসান হয়েছে। এই গ্রীষ্মেই বিগ ব্যাশের আসরে খেলতে চান বলে জানিয়েছেন আফগান অধিনায়ক। রশিদের বিষয়টি আমলে নিয়ে ড্রাফটে তার নাম নিবন্ধন করেছে বিগ ব্যাশ কর্তৃপক্ষ। এএপির বরাত দিয়ে এমনটাই জানিয়েছে ক্রিকইনফো।

অস্ট্রেলিয়া সিরিজ বাতিল করার পর রশিদের বিগ ব্যাশ বয়কটের জবাবে ক্রিকেট অস্ট্রেলিয়া তখনই জানিয়ে রেখেছিল যে, তারা তাদের সিদ্ধান্তে অটল। তবে রশিদ এবং আফগানিস্তানের অন্য কোনো খেলোয়াড় যদি বিগ ব্যাশ খেলতে চায় তাহলে স্বাগত জানানো হবে।

রশিদ খানের সঙ্গে ড্রাফটে নিবন্ধিত হয়েছেন তার তিন সতীর্থ মুজিব উর রহমান, নূর আহমেদ এবং ইজহারুল হক নাভিদও। এবারও আগের দল অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে খেলার সম্ভাবনা রয়েছে আফগান লেগস্পিনারের।

বিগ ব্যাশে রশিদ প্রথম অংশ নেন ২০১৭-১৮ মৌসুমে। সেবার চ্যাম্পিয়ন হয় তার দল অ্যাডিলেড স্ট্রাইকার্স। সেই আসরে স্ট্রাইকার্সদের শিরোপা জিততে সহায়তা করার পথে ১৮টি উইকেট শিকার করেন টি-টোয়েন্টির এক নম্বর বোলার। বিগ ব্যাশে খেলা বিদেশীদের মধ্যে সবচেয়ে বেশি ৯৮ উইকেটও রশিদের

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়