ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

পাকিস্তানের পেসারদের সামনে দাঁড়াতেই পারলো না আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৯, ২২ আগস্ট ২০২৩   আপডেট: ২২:৪৮, ২২ আগস্ট ২০২৩
পাকিস্তানের পেসারদের সামনে দাঁড়াতেই পারলো না আফগানিস্তান

লড়াইটা ছিল আফগানিস্তানের স্পিন বনাম পাকিস্তানের পেসার। মুজিব-রশিদ-নবীরা হাম্বানটোটায় প্রথম ওয়ানডেতে আগে ব্যাট করতে নামা পাকিস্তানকে ২০১ রানে অলআউট করে স্বপ্ন বুঁনছিল জয়ের। কিন্তু লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তানের পেসারদের সামনে দাঁড়াতেই পারলো না আফগানিস্তানের ব্যাটসম্যানরা। ১৯.২ ওভারে তারা অলআউট হয়েছে মাত্র ৫৯ রানে। আর পাকিস্তান জয় পেয়েছে ১৪২ রানের বড় ব্যবধানে।

বল হাতে পাকিস্তানের হারিস রউফ ৬.২ ওভারে ২ মেডেনসহ মাত্র ১৮ রান দিয়ে ৫টি উইকেট নেন। শাহীন আফ্রিদি ৪ ওভার বল করে ২ মেডেনসহ ৯ রান দিয়ে নেন ২টি উইকেট। এছাড়া নাসিম শাহ নেন ১টি উইকেট। অপর উইকেটটি নেন শাদাব খান।

রান তাড়া করতে নেমে আফগানিস্তানের ব্যাটসম্যানরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে। কেউ হাল ধরতে পারছিলেন না পাকিস্তানের পেসারদের তোপের মুখে। কেবল উদ্বোধনী ব্যাটসম্যান রহমানুল্লাহ গুরবাজ ১৮ ও আজমতউল্লাহ ওমরজাই ৩ চারে করেন ১৬ রান। বাকিদের রান ছিল-০০০৪৭০২৪০।

তাতে ১৯.২ ওভারে ৫৯ রানে গুটিয়ে যায় আফগানরা। যা তাদের দ্বিতীয় সর্বনিম্ন দলীয় সংগ্রহ। পাকিস্তানের মতো আফগানিস্তানের ইনিংসেও কেউ কোনো ছক্কা হাঁকাতে পারেননি।

তার আগে পাকিস্তান টস জিতে ব্যাট করতে নেমে ৪৭.১ ওভারে তারা অলআউট হয় মাত্র ২০১ রানে। তাদের ইনিংসে ১৩টি চারের মার থাকলেও ছক্কা ছিল না একটিও।

ব্যাট হাতে ইমাম-উল-হক সর্বোচ্চ ৬১ রান করেন। ৯১ বল খেলে ২ চারে এই রান করেন তিনি। শাদাব খান ৩ চারে করেন ৩৯ রান। আর ইফতিখার আহমেদ ২ চারে করেন ৩০ রান। এছাড়া মোহাম্মদ রিজওয়ান ২১ ও নাসিম শাহ অপরাজিত ১৮ রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

বল হাতে আফগানিস্তানের মুজিব উর রহমান ১০ ওভারে ১ মেডেনসহ ৩৩ রান দিয়ে ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন মোহাম্মদ নবি ও রশিদ খান। এছাড়া ফজল হক ফারুকি ও রহমত শাহ ১টি করে উইকেট নেন।

১৮ রানের বিনিময়ে ৫ উইকেট শিকার করে ম্যাচসেরা হন পাকিস্তানের পেসার হারিস রউফ।

একই ভেন্যুতে বৃহস্পতিবার দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দল দুটি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়