ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

দুই ম্যাচে ১৩ গোল দিলো স্পেন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৬, ১৩ সেপ্টেম্বর ২০২৩  
দুই ম্যাচে ১৩ গোল দিলো স্পেন

আগের ম্যাচে জর্জিয়ার বিপক্ষে ৭-১ গোলে জিতেছিল। মঙ্গলবার রাতেও স্পেন করলো গোল উৎসব। এবার তারা পয়েন্ট টেবিলের তলানির দল সাইপ্রাসকে গোল বন্যায় ভাসিয়ে হারিয়েছে ৬-০ গোলে।

এই ম্যাচে স্পেনের হয়ে শুরুর একাদশে জায়গা পান বার্সেলোনার বিস্ময় বালক লামিনে ইয়ামাল। এর মধ্য দিয়ে স্পেনের ফুটবল ইতিহাসে সবচেয়ে কম বয়সী (১৬ বছর ৬১ দিন) ফুটবলার হিসেবে ম্যাচের শুরুতেই মাঠে নামার রেকর্ড গড়েন। এর আগে শুক্রবার জর্জিয়ার বিপক্ষে অভিষেক ম্যাচেই সবচেয়ে কম বয়সী ফুটবলার হিসেবে গোল করে রেকর্ড গড়েছিলেন তিনি।

এদিন ১৮ মিনিটেই গাভির গোলে এগিয়ে যায় স্পেন। ৩৩ মিনিটে মাইকেল মেরিনোর গোলে ব্যবধান দ্বিগুণ হয়। তাতে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ২০১০ সালের চ্যাম্পিয়নরা।

বিরতি থেকে ফিরে ১৩ মিনিটে আরও চারটি গোল করে স্পেন। ৭০ মিনিটে জোসেলু করেন দলের তৃতীয় গোল। ৭৩ মিনিটে ফেরান তোরেস করেন চতুর্থ গোল। ৭৭ মিনিটে আলেক্স বায়েনা করেন পঞ্চম গোল। আর ৮৩ মিনিটে তোরেস তার দ্বিতীয় গোল করলে স্পেনের ৬-০ ব্যবধানের জয় নিশ্চিত হয়।

এই জয়ে ৪ ম্যাচের ৩টিতে জিতে ও ১টিতে হেরে ৯ পয়েন্ট ও +১৩ গোল গড় নিয়ে ‘এ’ গ্রুপের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে স্পেন। ৫ ম্যাচের ৫টিতেই জিতে ১৩ পয়েন্ট ও +১১ গোল গড় নিয়ে শীর্ষে আছে স্কটল্যান্ড।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়