ঢাকা     শুক্রবার   ১৯ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৪ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপের তিন ভেন্যুর নাম জানালো আইসিসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৮, ২০ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৬:০০, ২০ সেপ্টেম্বর ২০২৩
টি-টোয়েন্টি বিশ্বকাপের তিন ভেন্যুর নাম জানালো আইসিসি

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগামী আসরের আয়োজক যৌথভাবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র। এর মধ্যেই বিশ্বকাপের তিন ভেন্যুর নাম জানিয়ে দিয়েছে যুক্তরাষ্ট্র।  ডালাস, ফ্লোরিডা এবং নিউইয়র্কে অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্র পর্বের ম্যাচগুলো। বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি।

আজ বুধবার (২০ সেপ্টেম্বর) এক বিবৃতিতে আইসিসি জানিয়েছে, ডালাস, ফ্লোরিডা এবং নিউইয়র্ককে টি-টোয়েন্টি বিশ্বকাপের তিনটি ভেন্যু শহর হিসেবে নির্বাচন করা হয়েছে।  ডালাসের গ্র্যান্ড প্রেইরি, ফ্লোরিডার ব্রোওয়ার্ড কাউন্টি এবং নিউইয়র্কের নাসাউ কাউন্টি প্রথমবারের মতো ইতিহাসের অংশ হতে যাচ্ছে। 

এছাড়াও বিশ্বকাপ উপলক্ষ্যে আইজেনহাওয়ার পার্কে একটি ৩৪ হাজার আসন বিশিষ্ট স্টেডিয়াম নির্মাণের জন্য চুক্তি করা হয়েছে। একই সঙ্গে নাসাউ কাউন্টি, গ্র্যান্ড প্রেইরি এবং ব্রোওয়ার্ড কাউন্টিতে বিদ্যমান ভেন্যুগুলোর আসন, মিডিয়াবক্স এবং অন্যান্য জায়গা সংস্কার ও আসন বৃদ্ধি করা হবে।

এই ব্যাপারে আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালার্ডিস বলেছেনম ‘আমরা তিনটি মার্কিন ভেন্যু ঘোষণা করতে পেরে আনন্দিত, যেগুলো আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের অংশ হবে। আমরা বেশ কয়েকটি সম্ভাব্য ভেন্যু থেকে এই তিনটি বেছে নিয়েছি। যেখানে দর্শকরাও ম্যাচ উপভোগ করে আনন্দ পাবে।’

নাসাউ কাউন্টির নির্বাহী ব্রুস ব্লেকম্যান বলেন, ‘নাসাউ কাউন্টি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় আসরগুলোর মধ্যে একটি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের জন্য আইসিসির সঙ্গে মিলে কাজ করতে আগ্রহী।  এই আসরটি দিয়ে সারা বিশ্বের দর্শকরা আইজেনহাওয়ার পার্ক চিনবে।’

এদিকে ওয়াশিংটনের জর্জ মেসন ইউনিভার্সিটি, মেজর লিগ সকারের দল ওয়াশিংটন ফ্রিডমের নতুন স্টেডিয়াম সহ যুক্তরাষ্ট্রের আশেপাশের অন্যান্য মাঠগুলোকে অনুশীলন ও প্রস্তুতি ম্যাচের ভেন্যু হিসেবে ব্যবহার করা হবে। 

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়