ঢাকা     মঙ্গলবার   ০৫ ডিসেম্বর ২০২৩ ||  অগ্রহায়ণ ২০ ১৪৩০

নাপোলি গোলরক্ষকের ভুলে রিয়ালের তিন পয়েন্ট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ৪ অক্টোবর ২০২৩  
নাপোলি গোলরক্ষকের ভুলে রিয়ালের তিন পয়েন্ট

ম্যাচে দারুণ খেলেছে নাপোলি। শেষ সময় পর্যন্ত রিয়াল মাদ্রিদকে চাপে রেখেছে তারা। তাতে পয়েন্ট ভাগাভাগিও হতে পারতো। হয়নি নাপোলি গোলরক্ষক অ্যালেক্স মেরেতের ভুলে। অবশ্য তারও দোষ দেওয়া যায় না। ফেডেরিক ভালভার্দের শট পোস্টে লেগে ফিরে এসে মেরেতের শরীর ছুঁয়ে আবার জালে জড়ায়। এই গোলেই নাপোলির বিপক্ষে ৩-২ গোলের জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। 

নাপোলির ঘরের মাঠ ডিয়েগো ম্যারাডোনা স্টেডিয়ামে চ্যাম্পিয়নস লিগের ‘সি’ গ্রুপের ম্যাচে দারুণ খেলতে থাকে মাদ্রিদ। তবে শুরুতে গোল খেয়ে পিছিয়ে পড়েছিল তারা। নাপোলির হয়ে গোল করেন লিও ওস্ত্রিগার্ড। ২৭ মিনিটেই বেলিংহ্যামের পাস থেকে দলকে সমতায় ফেরান ভিনিসিয়াস জুনিয়র। 

ম্যাচের ৩৪ মিনিটে নিজেই গোল করে ব্যবধান ২-১ করেন বেলিংহ্যাম। এ নিয়ে চলতি মৌসুমে সব প্রতিযোগিতায় রিয়ালের হয়ে ৯ ম্যাচে ৮ গোল করলেন ইংলিশ তারকা। এরপর আর কোনো গোল না হওয়ায় ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় কার্লো আনচেলত্তির শিষ্যরা। 

বিরতির পর জমে ওঠে ম্যাচ। পেনাল্টি থেকে নাপোলিকে সমতায় ফেরান পিটর জেলেনেস্কি। ম্যাচ তখন ২-২। ঠিক তখনি শেষের সিকে ভালভার্দের শটে সৌভাগ্যক্রমে গোল পেয়ে যায় রিয়াল। আর তাতেই পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠে ছাড়ে স্পেনের দলটি।

এই জয়ে ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষেই অবস্থান করেছে রিয়াল। এরপরই ৩ পয়েন্ট নিয়ে নাপোলি আছে দুইয়ে। সমান ৩ পয়েন্ট নিয়ে তিনে আছে ব্রাগাও। তবে নাপোলির সঙ্গে গোল পার্থক্যে পিছিয়ে থাকায় নিচে অবস্থান করেছে তারা। টানা দুই হারে টেবিলের তলানিতে ইউনিয়ন বার্লিন। 

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়