ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শেখ মাহেদীর ৮ উইকেট, মুরাদের ফাইফার, শুভর সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪০, ২০ নভেম্বর ২০২৩   আপডেট: ২৩:০০, ২০ নভেম্বর ২০২৩
শেখ মাহেদীর ৮ উইকেট, মুরাদের ফাইফার, শুভর সেঞ্চুরি

বিশ্বকাপ থেকে ফিরে এসেই জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) শেষ রাউন্ডে মাঠে নামেন জাতীয় দলের এক ঝাঁক ক্রিকেটার। বল হাতে বাজিমাত করেছেন শেখ মাহেদী হাসান। সদ্য জাতীয় দলে ডাক পাওয়া হাসান মুরাদ নিয়েছেন ফাইফার। এদিকে সেঞ্চুরির দেখা পেয়েছেন শামসুর রহমান শুভ।

মুরাদের ঘূর্ণিতে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন দিনেই রাজশাহীর বিপক্ষে জয় তুলে নিয়েছে চট্টগ্রাম। দুই ইনিংস মিলিয়ে মুরাদ নিয়েছেন ৯ উইকেট। রাজশাহীর বিপক্ষে ১০ উইকেটের জয় পেয়েছে চট্টগ্রাম। এই জয়ে টায়ার টু থেকে চট্টগ্রাম হয়েছে চ্যাম্পিয়ন। ৩৬ উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরা হয়েছেন নাঈম হাসান।

প্রথম ইনিংসে রাজশাহী ১৮৯ রান করে। জবাবে ২৯০ রানে থামে চট্টগ্রাম। পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে মাত্র ১২৪ রানে অলআউট হয় রাজশাহী। কোনো উইকেট না হারিয়েই জয় নিয়ে মাঠ ছাড়ে চট্টগ্রাম।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শেখ মাহেদীর ঘূর্ণিতে বরিশালের বিপক্ষে ৯ উইকেট বড় জয় পেয়েছে খুলনা। প্রথম ইনিংসে ৪ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে মাত্র ১১.১ ওভারে ১০ রান দিয়ে ৮ উইকেট তুলে নেন মাহেদী।

প্রথম ইনিংসে বরিশাল ২৩৯ রান করে। জবাবে খুলনা থামে ২১৪ রানে। ২৫ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে মাত্র ৪৬ রানে অলআউট হয় বরিশাল। তাড়া করতে নেমে মাত্র ১ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় খুলনা।

শহীদ চান্দু স্টেডিয়ামে শামসুর রহমান শুভর সেঞ্চুরিতে ভর করে রংপুরকে বড় লক্ষ্য দিয়েছে সিলেট। ৩৮৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪ উইকেটে ১১০ রান নিয়ে তৃতীয় দিন শেষ করে রংপুর।

এর আগে ২৫ রানে দিন শুরু করে শুভ থামেন সেঞ্চুরি হাঁকিয়ে। ১৮০ বলে ১২৮ রান করেন এই ব্যাটার। এ ছাড়া জাকের আলী অনিক ৭৫ ও নাসুম আহমেদ ৭১ রান করেন।

প্রথম ইনিংসে ১২৫ রানে অলআউট হয় সিলেট। জাবেব ১৮১ রান করে রংপুর। পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে শুভ-অনিকদের ব্যাটে ভর করে ৪৪২ রানের পাহাড় গড়ে সিলেট। চতুর্থ দিন রংপুরের প্রয়োজন ২৭৭ রান সিলেটের ৬ উইকেট।

বৃষ্টির প্রকোপে কক্সবাজার শেখ কামাল স্টেডিয়ামে তৃতীয় দিনও খেলা ঠিকমতো মাঠে গড়ায়নি। টস জিতে ঢাকার বিপক্ষে ঢাকা মেট্রো ব্যাট করতে নেমে ২ উইকেটে ৭৭ রান করে। ৫১ রানে ক্রিজে আছেন নাঈম শেখ।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়