ঢাকা     শুক্রবার   ১৯ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৪ ১৪৩১

বিশ্বকাপ জয়ী ওয়ার্নার খেলবেন না ভারতের বিপক্ষে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ২১ নভেম্বর ২০২৩  
বিশ্বকাপ জয়ী ওয়ার্নার খেলবেন না ভারতের বিপক্ষে

বৃহস্পতিবার থেকে ভারতের বিপক্ষে শুরু হবে অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। ওয়ানডে বিশ্বকাপে খেলা বেশ কিছু ক্রিকেটার এই সিরিজ খেললেও ওয়ার্নার নিজেকে সরিয়ে নিয়েছেন। মূলত পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচকে সামনে রেখে অস্ট্রেলিয়ার বেশ কিছু খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছে। সেই তালিকায় আছেন ওয়ার্নারও। তার সঙ্গে দেশে ফিরছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স, জশ হ্যাজলেউড ও মিচেল স্টার্ক।

এবারের বিশ্বকাপে দারুণ খেলেছেন ওয়ার্নার। ৪৮.৬৩ গড়ে রান করেছেন ৫৩৫টি। পাকিস্তানের বিপক্ষের টেস্ট সিরিজটি হতে যাচ্ছে তার ক্যারিয়ারের শেষ। চলতি বছরের শুরুতেই তিনি টেস্ট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন। আগামী ৩ জানুয়ারি সিডনি ক্রিকেট গ্রাউন্ডে তিনি তার ক্যারিয়ারের শেষ টেস্টটি খেলবেন।

ওয়ার্নারের পরিবর্তে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে নেওয়া হয়েছে অ্যারন হার্ডিকে। চলতি বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার অভিষেক হয়েছিল। আর হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ায় স্পেন্সার জনসনের পরিবর্তে দলে নেওয়া হযেছে কেন রিচার্ডসনকে।

ওয়ার্নার না খেলায় টি-টোয়েন্টি সিরিজে থাকছেন সাতজন খেলোয়াড়। যারা রোববার ভারতকে হারিয়ে বিশ্বকাপ জিতেছেন।

বৃহস্পতিবার বিশাখাপত্তনমে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া। এরপর গৌহাটি, নাগপুর ও হায়দরাবাদ ঘুরে ৩ ডিসেম্বর বেঙ্গালুরুতে শেষ ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি স্কোয়াড:
ম্যাথু ওয়েড (অধিনায়ক), ত্রাভিস হেড, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাট শর্ট, মার্কাস স্টয়েনিস, টিম ডেভিড, জশ ইংলিস, অ্যারন হার্ডি, জেসন বেহরেনডর্ফ, শন অ্যাবট, নাথান এলিস, কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা ও কেন রিচার্ডসন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়