ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

অধিনায়ক হিসেবে অভিষেকেই সূর্যকুমারের রেকর্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৬, ২৪ নভেম্বর ২০২৩   আপডেট: ১০:৪৮, ২৪ নভেম্বর ২০২৩
অধিনায়ক হিসেবে অভিষেকেই সূর্যকুমারের রেকর্ড

জাতীয় দলের অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছে সূর্যকুমার যাদবের। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করেছেন এই মিডল অর্ডার ব্যাটার। আর শুরুতেই রেকর্ড গড়েছেন তিনি। টি-টোয়েন্টিতে দ্বিতীয় ভারতীয় অধিনায়ক হিসেবে অভিষেক ম্যাচেই ফিফটির দেখা পেয়েছেন সূর্যকুমার।

ভারতের হয়ে অভিষেক ম্যাচে এর আগে টি-টোয়েন্টিতে ফিফটির দেখা পেয়েছিলেন একমাত্র লোকেশ রাহুল। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) অস্ট্রেলিয়ার বিপক্ষে ফিফটি করে রাহুলের পাশে বসলেন এই হার্ডহিটার ব্যাটার। ম্যাচে ৪২ বলে ৯ চার ও ৪ ছক্কায় ৮০ রান করেন এই ডানহাতি।

সূর্যকুমারের আগে এই রেকর্ডে নাম লেখানো রাহুল অধিনায়কত্ব করেছিলেন আফগানিস্তানের বিপক্ষে ২০২১ সালে। আর শুরুর ম্যাচেই বাজিমাত করেছিলেন এই টপ অর্ডার ব্যাটার। সেই ম্যাচে ৪১ বলে ৬২ রান করেছিলেন রাহুল। একই ম্যাচে বিরাট কোহলি তুলে নিয়েছিলেন ক্যারিয়ারের ৭১তম সেঞ্চুরি। 

সূর্যকুমারের রেকর্ডের দিনে দারুণ এক জয় দিয়ে সিরিজ শুরু করেছে ভারত। বিশাখাপত্তনমে টস হেরে ব্যাট করতে নেমে জশ ইংলিসের সেঞ্চুরি আর স্টিভেন স্মিথের হাফ-সেঞ্চুরিতে ভর করে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৮ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে দুই হাফ-সেঞ্চুরিতে ভর করে ৮ উইকেট হারিয়ে ১৯.৫ ওভারে জয় তুলে নেয় ভারত।

এদিকে বিশ ওভারের সংস্করণে ভারতের সর্বোচ্চ রান তাড়ায় জয় এটি। ২০১৯ সালে হায়দরাবাদে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০৮ রান তাড়া করতে নেমেও জয় তুলে নেয় ভারত। সেই জয়টিই এতোদিন ছিল ভারতের সর্বোচ্চ রান তাড়ায় জয়ের রেকর্ড।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়