ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

ভিয়েতনামে ২৬ দেশের মধ্যে নবম হলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৮, ১ ডিসেম্বর ২০২৩  
ভিয়েতনামে ২৬ দেশের মধ্যে নবম হলো বাংলাদেশ

ভবিনামের ৮৫ বছর পূর্তি উপলক্ষ্যে ৩৯টি দেশের অংশগ্রহণে ভিয়েতনাম আয়োজন করেছে ‘সপ্তম বিশ্ব ভবিনাম চ্যাম্পিয়নশিপ-২০২৩।’ ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ, পিএলসি’র সহযোগিতায় আন্তর্জাতিক এই টুর্নামেন্টে অংশগ্রহণ করে ৭ সদস্যের বাংলাদেশ সাভাতে দল। ভিয়েতনামের হো চি মিন শহরে অনুষ্ঠিত এই টুর্নামেন্টের ‘না ডাও’ ইভেন্টে ২৬ দেশের মধ্যে নবম হয়েছে বাংলাদেশ। বাংলাদেশের মোহাম্মদ সোহাগ এই ইভেন্টে লড়াই করে নবম হন।

ভিয়েতনাম এবং বাংলাদেশ ছাড়াও ভবিনাম চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছিল আফগানিস্তান, আলজেরিয়া, অস্ট্রেলিয়া, বেলারুস, বেলজিয়াম, কম্বোডিয়া, চীন, ইন্দোনেশিয়া, মিশর, ফ্রান্স, জার্মানি, ভারত, চাইনিজ তাইপে, ইরান, ইরাক, ইতালি, আইভোরি কোস্ট, জাপান, কাজাখস্তান, দক্ষিণ কোরিয়া, স্পেন, লাওস, লিবিয়া, মরোক্কো, মিয়ানমার, নেপাল, নাইজেরিয়া, পাকিস্তান, ফিলিপাইন, রোমানিয়া, রাশিয়া, সেনেগাল ও থাইল্যান্ড।

বাংলাদেশ থেকে মোট ৫ জন খেলোয়াড় ফাইট ও ডিসপ্লে ক্যাটাগোরির মোট ৯টা ইভেন্টে অংশ নেন। তাদের সঙ্গে কোচ ও কর্মকর্তা হিসেবে যান দুজন। বাংলাদেশ দলের খেলোয়াড়রা হলেন- তবিবুর রহমান, নাঈমুর রহমান শুভ, মোহাম্মদ সোহাগ, মোহাম্মদ জুনায়েদ হোসেন ও শাহ আলম। হেড ডেলিগেট ও ম্যানেজার হিসেবে আছেন দিলদার হাসান দিলু এবং টিম কোচ সেলিম উদ্দিন পিন্টু।

ভিয়েতনামে সপ্তম বিশ্ব ভবিনাম চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ শেষে আগামীকাল শনিবার (২ ডিসেম্বর) দেশে ফিরবে বাংলাদেশ দল।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়