ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

এক ম্যাচ আগেই সিরিজ জিতলো ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৩, ১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২৩:১২, ১ ডিসেম্বর ২০২৩
এক ম্যাচ আগেই সিরিজ জিতলো ভারত

প্রথম দুই ম্যাচ দাপট দেখিয়ে জিতেছিল। কিন্তু তৃতীয় ম্যাচে ২২২ রান করেও হেরেছিল ভারত। আজ শুক্রবার রায়পুরে চতুর্থ ম্যাচে অস্ট্রেলিয়াকে ২০ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে ৩-১ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত করলো।

এদিন ভারত আগে ব্যাট করে ৯ উইকেটে ১৭৪ রান সংগ্রহ করে। জবাবে ৭ উইকেটে ১৫৪ রানে থামে অস্ট্রেলিয়া। ২০ রানের দারুণ জয়ে সিরিজ জয় নিশ্চিত হয় সূর্যকুমার-আবেশ খানদের।

রান তাড়া করতে নেমে ১১ ওভার পর্যন্ত জয়ের লড়াইয়ে ভালোই টিকে ছিল অস্ট্রেলিয়া। এরপর থেকে তারা পিছিয়ে যেতে থাকে। এক সময় রান ও বলের ব্যবধান বেড়ে হয় অনেক বেশি। সেটা আর নাগালে আনতে পারেনি তারা। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৪ পর্যন্ত যেতে পারে।

ব্যাট হাতে ম্যাথু ওয়েড ২ চার ও ২ ছক্কায় অপরাজিত ৩৬, ত্রাভিস হেড ৫ চার ও ১ ছক্কায় ৩১, ম্যাথিউ শর্ট ২ চার ও ১ ছক্কায় ২২, টিম ডেভিড ১৯ ও বেন ম্যাকডারমট ১৯ রান করেন।

বল হাতে ভারতের অক্ষর প্যাটেল ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে ৩টি উইকেট নেন। দীপক চাহার ৪ ওভারে ৪৪ রান দিয়ে নেন ২টি উইকেট। রবি বিষ্ণোই ৪ ওভারে ১৭ রান দিয়ে ১টি এবং আবেশ খান ৪ ওভারে ৩৩ রান দিয়ে নেন ১টি উইকেট।

তার আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে শুরুটা ভালোই করে ভারত। যশস্বী জয়সওয়াল ও ঋতুরাজ গায়কোয়াড় ৫.৫ ওভারেই তুলে ফেলেন ৫০ রান। এরপর আউট হন জয়সওয়াল। তিনি ৬ চার ও ১ ছক্কায় ৩৭ রান করে যান।

এরপর ৬২ রানে শ্রেয়াস আয়ার (৮) ও ৬৩ রানের সময় সূর্যকুমার যাদব (১) ফিরেন। সেখান থেকে রিংকু সিং ও গায়কোয়াড় দলীয় সংগ্রহকে টেনে নেন ১১১ পর্যন্ত। এই রানে ফেরেন গায়কোয়াড়। তিনি ৩ চার ও ১ ছক্কায় করেন ৩২ রান।

সেখান থেকে রিংকু ও জিতেশ শর্মা দলীয় সংগ্রহে যোগ করেন ৫৬ রান। তাদের ব্যাটে ভর করে ভারত বড় সংগ্রহ পেতে যাচ্ছে মনে হচ্ছিল। কিন্তু ১৬৭ থেকে ১৭৪ রানে যেতে ১১ বলের ব্যবধানে মাত্র ৮ রানে ৫ উইকেট হারায় ভারত।

জিতেশ ১ চার ও ৩ ছক্কায় ৩৫, অক্ষর ০, রিংকু ৪টি চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৪৬, দীপক চাহার ০ ও রবি বিষ্ণোই ৪ রান করে আউট হন। তাতে ৯ উইকেট হারিয়ে ১৭৪ রানের সংগ্রহ পায় ভারত।

বল হাতে অস্ট্রেলিয়ার বেন দ্বারসুইস ৪০ রান দিয়ে ৩টি উইকেট নেন। জ্যাসন বেহেরনডর্ফ ৩২ রানে ২টি ও তারভীর সাংহা ৩০ রান দিয়ে ২টি উইকেট নেন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়