ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

ধোনির পরামর্শেই ম্যাচ জয়ের নায়ক হোপ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৫, ৪ ডিসেম্বর ২০২৩  
ধোনির পরামর্শেই ম্যাচ জয়ের নায়ক হোপ

সাবেক ভারতীয় অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনির ঠান্ডা মাথায় ম্যাচ শেষ করে আসার গুণের কথা কারো অজানা নয়। নিজের এই দর্শনটা অনেকের মাঝেই ছড়িয়ে দিয়েছেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক। কয়েকদিন আগে সেটা জানিয়েছেন ভারতীয় ব্যাটার রিঙ্কু সিং, এবার জানালেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক শাই হোপ।

তিন ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডের বিপক্ষে ৪ উইকেটের জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এই জয় অবশ্য সহজ ছিল না। তবে সহজ করে দিয়েছেন তাদের অধিনায়ক শাই হোপ। দুর্দান্ত এক অপরাজিত সেঞ্চুরিতে রেকর্ড রান তাড়া করে দলকে জিতিয়েছেন হোপ। ম্যাচ শেষে তিনি জানালেন রান তাড়ার দর্শনের কথা।

সাবেক ভারতীয় অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনির পরামর্শের কথা মনে করে হোপ বলেন, “এমএস ধোনির সঙ্গে কথা হয়েছে আমার। তিনি বলেছেন, ‘যতটা তোমার মনে হয়, সবসময়ই তার চেয়ে অনেক বেশি সময় হাতে থাকে। খেলাটা টেনে নিয়ে যেতে হয়।’ আমি ওয়ানডে ক্রিকেট অনেক খেলেছি, যে কোনো অবস্থা থেকে দলকে জেতানোর বিশ্বাস আমার আছে।”

ম্যাচে টস জিতে রেকর্ড রান সংগ্রহ করে ইংল্যান্ড। এই রান তাড়া করে ওয়েস্ট ইন্ডিজ জিতবে, এমন ধারণা খুব কমজনেরই ছিল। এক পর্যায়ে বিপদেও পড়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে শাই হোপের ব্যাটে সব শঙ্কা উবে যায়। ১০ ওভারে ১০৬ রানের সমীকরণ তারা মিলিয়ে ফেলেন ৭ বল বাকি রেখেই।

দলকে জেতানোর পথে ৮৩ বলে ৭ ছক্কা ও ৪ চারে ১০৯ রান করেন হোপ। এই সেঞ্চুরির পথে ৫ হাজার ওয়ানডে রানও পূর্ণ করেন উইন্ডিজ অধিনায়ক। এই মাইলফলক ছুঁতে তার লেগেছে ১১৪ ইনিংস। সমান সংখ্যক ইনিংসে ৫ হাজার রান করেছিলেন ক্যারিবিয়ান কিংবদন্তি ভিভ রিচার্ডসও।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়