ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

লাল বলে ফিরবেন বিশ্বকাপ জয়ী ম্যাক্সওয়েল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১০, ৫ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২০:২১, ৫ ডিসেম্বর ২০২৩
লাল বলে ফিরবেন বিশ্বকাপ জয়ী ম্যাক্সওয়েল

সীমিত ওভারের ক্রিকেটের পরিচিত মুখ গ্লেন ম্যাক্সওয়েল। বিশেষ করে  টি-টোয়েন্টি ক্রিকেটের। যিনি ২০২১ সালে অস্ট্রেলিয়ার হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিলেন। এরপর ২০২৩ সালে জিতেন ওয়ানডে বিশ্বকাপ। এবার তিনি আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপও জিততে চান অজিদের হয়ে।

তাইতো ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার মনে করছেন টেস্ট ক্রিকেটেও তার অবদান রাখা উচিত। আর সে লক্ষ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ২০২৩-২০২৫ চক্রের শেষ দিকে নিজেকে নির্বাচনের জন্য উন্মুক্ত রাখতে চান।

২০২৫ সালে টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রের শেষ বছরে শ্রীলঙ্কা সফর করবে অস্ট্রেলিয়া। ওয়ার্ন-মুরালিধরন ট্রফিতে তিনি খেলার চিন্তাভাবনা করছেন।

ম্যাক্সওয়েল বলেন, ‘আমি দলের বর্তমান পরিস্থিতি খুব ভালোভাবেই বুঝতে পারছি। তারা খুব ভালো খেলছে। তারা টেস্টের চ্যাম্পিয়ন দল। ঘরের মাঠে যখন টেস্ট হয় তখন খুব বেশি জায়গা খালি থাকে না। তবে যখন দেশের বাইরে ম্যাচ হয়, বিশেষ করে উপ-মহাদেশ সফর; তখন আমার মনে হয় আমি সেখানে ভূমিকা রাখার সুযোগ পেতে পারি।’

‘আমার মনে হয় ২০২৫ সালের আগে আমাদের উপ-মহাদেশীয় ট্যুর নেই। আমি চেষ্টা করবো দলে জায়গা পাওয়ার। আশা করি ওই সফরে সুযোগ পেলেও পেতে পারি।’ যোগ করেন তিনি।

বিশ্বকাপ জয়ী ম্যাক্সওয়েল বর্তমানে বিগ ব্যাশের জন্য নিজেকে তৈরি করছেন। অন্যদিকে তার সঙ্গে বিশ্বকাপ জেতা সতীর্থরা প্রস্তুত হচ্ছেন পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠের টেস্ট সিরিজের জন্য।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়