ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

ডকরেল-টেক্টরে প্রথম অ্যাওয়ে সিরিজ জিতলো আয়ারল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ১১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১২:১৬, ১১ ডিসেম্বর ২০২৩
ডকরেল-টেক্টরে প্রথম অ্যাওয়ে সিরিজ জিতলো আয়ারল্যান্ড

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে শেষ ওভারের শেষ বলে হার মানে আয়ারল্যান্ড। এরপর দ্বিতীয়টা জিতে সিরিজে সমতা ফেরায়। আর রোববার রাতে শেষটায় বিপাকে পড়েও দারুণ জয় তুলে নিয়ে আইসিসির পূর্ণ সদস্য কোনো দেশের বিপক্ষে প্রথম অ্যাওয়ে সিরিজ জয়ের কীর্তি গড়লো আইরিশরা।

হারারাতে এদিন জিম্বাবুয়ে আগে ব্যাট করে ৬ উইকেটে ১৪০ রান তোলে। জবাব দিতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েও হ্যারি টেক্টর ও জর্জ ডকরেলের ব্যাটিং দৃঢ়তায় দারুণ জয় তুলে নেয় আয়ারল্যান্ড। তাতে ২-১ ব্যবধানে সিরিজ জয়ও নিশ্চিত হয়।

১৪১ রান তাড়া করতে নেমে ৩৭ রানেই ৪ উইকেট হারিয়ে বসে সফরকারীরা। সেখান থেকে দলের হাল ধরেন টেক্টর ও ডকরেল। চতুর্থ উইকেটে তারা দুজন অবিচ্ছিন্ন ১০৪ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। টেক্টর ৪৫ বলে ৩টি চার ও ২ ছক্কায় ৫৪ রানে এবং ডকরেল ৩টি চার ও সমান সংখ্যক ছক্কায় ৪৯ রানে অপরাজিত থাকেন।

তার আগে জিম্বাবুয়ের ইনিংসে রায়ান বার্ল সর্বোচ্চ ৩৬ রান করেন। ৪টি চারের মার ছিল তার এই ইনিংসে। ১ চার ও ২ ছক্কায় ২৭টি রান করেন ব্রিয়ান বেনেট। ৩ চারে ২৭ রান আসে ক্লাইভ মাদান্দের ব্যাট থেকেও। এছাড়া ওয়েসলি মাদেভেরে ১৪ ও লুক জংউয়ি অপরাজিত ১৩ রান করেন।

বল হাতে ২টি করে উইকেট নেন আয়ারল্যান্ডের জশ লিটল, গারেথি ডিলানি ও ক্রেইগ ইয়াং। ডকলের হন ম্যাচসেরা। আর মোট ১২৬ রান করে সিরিজ সেরা হন টেক্টর।

বুধবার থেকে স্প্রিংবকদের বিপক্ষে শুরু হবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়