ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

জাপানকে নিয়ে ছেলেখেলা করলো বাংলাদেশের যুবারা 

ক্রীড়া প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২০, ১১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৬:৪৩, ১১ ডিসেম্বর ২০২৩
জাপানকে নিয়ে ছেলেখেলা করলো বাংলাদেশের যুবারা 

স্বাগতিক আরব আমিরাতকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে শুভসূচনা করেছিল বাংলাদেশ। সেই ধারাবাহিকতা ধরে রেখে এবার জাপানকে স্রেফ উড়িয়ে দিয়েছে লাল সবুজের প্রতিনিধিরা।

আইসিসি একাডেমিতে সোমবার (১১ ডিসেম্বর) টস হেরে ব্যাটিং করতে নেমে মাত্র ৯৯ রানে অল-আউট হয় জাপান। তাড়া করতে নেমে মাত্র ১ উইকেট হারিয়ে ১১.২ ওভারে জিতে যায় বাংলাদেশ।

রান তাড়া করতে নেমে ঝড়ো শুরু করেন দুই যেবা ওপেনার আশিকুর রহমান শিবলি-জিসান আলম। ১৬ বলে ২৯ রান করে জিসান ফিরলে ভাঙে ওপেনিং জুটি। ততক্ষণে জয়ের বন্দরের কাছেই ছিল যুবারা।

আরেক ওপেনার শিবলি নতুন ব্যাটার চৌধুরী রিজওয়ানকে নিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। শিবলি ৪৫ বলে ৫৫ রান নিয়ে অপরাজিত ছিলেন। তার সঙ্গে রিজওয়ান মাঠ ছাড়েন ৭ বলে ১০ রানে অপরাজিত থেকে। জাপানের হয়ে ১টি উইকেট নেন চার্লস হিনজে।

এর আগে বাংলাদেশের বোলিং তোপের মুখে ৪৭.১ ওভারে তারা অলআউট হয় মাত্র ৯৯ রানে। বাংলাদেশের যে সাতজন বোলার হাত ঘুরিয়েছেন তাদের সবাই উইকেট পেয়েছেন। তার মধ্যে মাহফুজুর রহমান রাব্বি ৯ রান দিয়ে ২টি ও আরিফুল ইসলাম ১৫ রান দিয়ে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন ইকবাল হোসেন ইমন, মারুফ মৃধা, রোহানাত দৌল্যা বর্ষণ, শেখ পারভেজ জীবন ও মো. রিজওয়ান।

ব্যাট হাতে জাপানের নিহার পারমার ২ চারে সর্বোচ্চ ১৮ রান করেন। ৩ চারে ১৭ রান করেন কেইফার লাকে। ২ চারে ১৩ রান করেন কাজুমা কাটো-স্টাফোর্ড। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি। ১৫টি রান আসে অতিরিক্ত খাত থেকে।

গ্রুপ বি থেকে বাংলাদেশ দুটি ম্যাচ খেলে প্রত্যেকটিতে জয় পেয়েছে। বাংলাদেশের পরবর্তী ম্যাচ ১৩ ডিসেম্বর, শ্রীলঙ্কার বিপক্ষে। লঙ্কানদের হারাতে পারলেই নিশ্চিত হবে পরের রাউন্ড। 

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়