ঢাকা     বৃহস্পতিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৬ ১৪৩০

তিন শহরে ৪৩ দিনে বিপিএলর ৪৬ ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪২, ১১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৮:২৫, ১১ ডিসেম্বর ২০২৩
তিন শহরে ৪৩ দিনে বিপিএলর ৪৬ ম্যাচ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৯ জানুয়ারি শুরু হবে দেশের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি লিগটি। শেষ হবে পহেলা মার্চ, ফাইনালের মধ্য দিয়ে।

সোমবার (১১ ডিসেম্বর) এক বিবৃতি দিয়ে পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করে ক্রিকেট বোর্ড। ঢাকা, সিলেট ও চট্টগ্রামে ৪৩ দিনে খেলা হবে ৪৬ ম্যাচ।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স-দুরন্ত ঢাকার ম্যাচ দিয়ে ১৯ জানুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএল শুরু হবে। দিনের অপর ম্যাচে সন্ধ্যায় মুখোমুখি হবে সিলেট সিক্সার্স-চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

প্রথম ধাপে ১৯ জানুয়ারি খেলা শুরু হয়ে চলবে ২৩ জানুয়ারি পর্যন্ত। এরপর দলগুলো উড়াল দেবে সিলেটে। চায়ের নগরীতে খেলা চলবে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত। তিন দিন বিরতি দিয়ে মাঝখানে ম্যাচ হবে ১২টি।

সিলেট পর্ব শেষে বিপিএল আবার গড়াবে রাজধানীতে। ১০ ফেব্রুয়ারি ঢাকা পর্ব শেষে এবার খেলা হবে চট্টগ্রামে, সাগরিকার পাড়ে। ১৩ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত চট্টগ্রামে হবে ১২ ম্যাচ। এরপর ২৩ ফেব্রুয়ারি থেকে ঢাকায় হবে বাকি ম্যাচগুলো।

ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে তিন বছর মেয়াদী চুক্তির দ্বিতীয় আসর বসতে যাচ্ছে ২০২৪ সালে। ৫ জানুয়ারি থেকে শুরুর কথা থাকলেও জাতীয় নির্বাচনের কারণে শুরু করতে হচ্ছে প্রায় দুই সপ্তাহ পর।

গত ২৪ সেপ্টেম্বর রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত হয় ড্রাফট। নতুন দল দুর্দান্ত ঢাকাসহ এবারের আসরে লড়বে দল কুমিল্লা ভিক্টোরিয়ানস, রংপুর রাইডার্স, সিলেট স্ট্রাইকার্স, ফরচুন বরিশাল, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স। 

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়