ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

ভারত সফরে ইংল্যান্ডের দল ঘোষণা, নতুন মুখ ৩

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৩, ১১ ডিসেম্বর ২০২৩  
ভারত সফরে ইংল্যান্ডের দল ঘোষণা, নতুন মুখ ৩

জানুয়ারিতে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলতে ভারত সফরে আসবে ইংল্যান্ড। পাঁচ টেস্টের এই সফরকে সামনে রেখে আজ সোমবার ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

নতুন গড়নের এই দলকে নেতৃত্ব দিবেন যথারীতি বেন স্টোকস। ভারতের কন্ডিশন বিবেচনায় দলে স্পিনার রাখা হয়েছে চারজন। তার মধ্যে আছেন নতুন মুখ শোয়াইব বশির। যিনি মাত্র ৬টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। ইংলিশদের স্পিন আক্রমণে নেতৃত্ব দিবেন জ্যাক লিচ। রেহান আহমেদের সঙ্গে আছেন বাহাতি টম হার্টলিও।

অন্যদিকে পেস আক্রমণে নেতৃত্ব দিবেন বর্ষীয়ান জেমস অ্যান্ডারসন। সঙ্গে আছেন অভিষেকের অপেক্ষায় থাকা গাস অ্যাটকিনসন। যাকে পদোন্নতি দিয়ে সীমিত ওভারের ক্রিকেটের পর টেস্ট দলেও রাখা হলো। এছাড়া আছেন মার্ক উড ও অলি রবিনসন।

দলে ডাক পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান বেন ফকস। যিনি অ্যাশেজ সিরিজে খেলার সুযোগ পাননি। আরেক উইকেটরক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্টোও আছেন দলে। ইনজুরি থেকে ফিরে জায়গা পেয়েছেন অলি পোপ ও লিচ। 

এই সফরে দলে জায়গা পাননি ক্রিস ওকস, লিয়াম ডওসন ও উইল জ্যাক।

আগামী ২৫ জানুয়ারি হায়দরাবাদে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। এরপর ০২ ফেব্রুয়ারি বিশাখাপত্তনমে, ১৫ ফেব্রুয়ারি রাজকোটে, ২৩ ফেব্রুয়ারি রাঁচিতে এবং ০৭ মার্চ ধর্মশালায় হবে বাকি টেস্টগুলো।

ইংল্যান্ডের টেস্ট দল:
বেন স্টোকস (অধিনায়ক), রেহান আহমেদ, জেমস অ্যান্ডারসন, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, শোয়েব বশির, হ্যারি ব্রুক, জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, বেন ফকস, টম হার্টলি, জ্যাক লিচ, অলি পোপ, অলি রবিনসন, জো রুট ও মার্ক উড।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়