ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

‘এই পুরস্কার নারী ক্রিকেটের অগ্রযাত্রার একটি স্বাক্ষর’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ১১ ডিসেম্বর ২০২৩  
‘এই পুরস্কার নারী ক্রিকেটের অগ্রযাত্রার একটি স্বাক্ষর’

‘এই পুরস্কার নারী ক্রিকেটের অগ্রযাত্রার একটি স্বাক্ষর’ -আইসিসির মাস সেরা নারী ক্রিকেটার হয়ে এমন প্রতিক্রিয়া জানিয়েছেন নাহিদা আক্তার।

প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে আইসিসির নভেম্বর মাসের সেরা ক্রিকেটার হন নাহিদা। এর আগের মাসে সংক্ষিপ্ত তালিকায় থাকলেও সেবার পাননি। এবার নাহিদার সঙ্গে সেরার দৌড়ে টিকতে পারেননি ফারজানা হক পিংকী ও পাকিস্তানের সাদিয়া ইকবাল।

এই সাফল্যের পেছনে পুরো দলকে কৃতিত্ব দিয়েছেন নাহিদ, ‘আমার সাফল্যের পেছনে ভূমিকা পালন করে সমগ্র টিম। এই সাফল্য একটি দলগত সাফল্য ও একাগ্রতার ফল বলে আমি মনে করি।’

তার অসাধারণ বোলিং নৈপূণ্যে পাকিস্তানের বিপক্ষে নভেম্বরে প্রথমবার সিরিজ জিতে বাংলাদেশ। আর নাহিদা হন সিরিজ সেরা খেলোয়াড়। এবার তিনি আইসিসিরও মাস সেরা খেলোয়াড় হলেন।

নাহিদা আক্তারের স্পিন ভেল্কিতে অক্টোবরে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতে বাংলাদেশ। এরপর নভেম্বরে ওয়ানডেতেও ২-১ ব্যবধানে সিরিজ জেতে তারা।

পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে বাংলাদেশ মাত্র ৮১ রানে অলআউট হয়। যা পাকিস্তান টপকে যায়। কিন্তু নাহিদা ৩০ রান দিয়ে ৩টি উইকেট নেন। দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ জয় পায়। আর নাহিদা ৪৩ রান দিয়ে নেন ১টি উইকেট। সুপার ওভারেও দারুণ বোলিং করেন তিনি। ৭ রান দিয়ে তুলে নেন ২টি উইকেট।

শেষ ম্যাচে তিনি ২৬ রানের বিনিময়ে ৩ উইকেট শিকার করে পাকিস্তানকে ১৬৬ রানের মধ্যে আটকে রাখেন। এই ম্যাচেও জয় পায় বাংলাদেশ, নিশ্চিত করে সিরিজ জয়। মোট ৭ উইকেট শিকার করে সিরিজ সেরার পুরস্কার পান নাহিদা।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়